বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

কাহালুতে গৃহহীনকে বাসস্থান এর ব্যবস্থা করে দিলেন উপজেলা প্রশাসন

কাহালুতে গৃহহীনকে বাসস্থান এর ব্যবস্থা করে দিলেন উপজেলা প্রশাসন

সংগৃহীত

স্ত্রী হত্যার দায়ে বগুড়ার কাহালু উপজেলার মালঞ্চা ইউনিয়নের গুড়বিশা গ্রামের মৃত সোলোমান মন্ডল এর পুত্র মাসুদ মন্ডলের ৩০ বছর সশ্রম কারাদন্ড হয়। তার মামলার তদবীর করার মতো কোন টাকা ও লোক না থাকায় নিরুপায় হয়ে সে ২৪ বছর কারাভোগ করেন।

সে বগুড়া জেলা কারাগারে থাকা অবস্থায় বিজ্ঞ জেলা মাজিষ্ট্রেট ও জেলা প্রশাসক জেলা কারাগার পরিদর্শনে গেলে মাসুদ মন্ডল তার দুর্দশা ও দুরাবস্থার কথা খুলে বলেন। মাসুদ মন্ডল ২৪ বছর কারাভোগের পর গত ১০ অক্টোবর/২৩ইং তারিখে কারামুক্ত হন। বগুড়া জেলা প্রশাসক তার প্রতি সদয় হয়ে কর্মসংস্থানের জন্য তাকে একটি অটোরিস্কা কিনে দেন।

তার কোন বাসস্থান নেই। সে ভূমিহীন ও গৃহহীন হওয়ায় বাসস্থানের জন্য বগুড়া জেলা প্রশাসক এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে আবেদন করেন। বগুড়া জেলা প্রশাসক আবেদন পাওয়ার পর কাহালু উপজেলা নির্বাহি অফিসারকে আবেদনকারীর বাসস্থানের ব্যবস্থা করার জন্য নির্দেশ দেন। বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম এর নির্দেশ পাওয়ার পর কাহালু উপজেলা নির্বাহি অফিসার মোছা. মেরিনা আফরোজ কাহালুর মালঞ্চা ইউনিয়নের শহরগাড়ী পাল্লাপাড়ায় কারামুক্ত গৃহহীন মাসুদ মন্ডলকে ঘর নির্মাণ করে দেন।

বুধবার মালঞ্চা ইউনিয়নের শহরগাড়ী পাল্লাপাড়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে নব-নির্মিত ঘরের চাবি কারামুক্ত গৃহহীন মাসুদ মন্ডলের হাতে তুলে দেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, উপজেলা নির্বাহি অফিসার মোছা. মেরিনা আফরোজ, বগুড়া সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু মুছা, উপজেলা সমাজসেবা অফিসার আবিদুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃন্দ।

ঘরের চাবি প্রদান শেষে কাহালু উপজেলা পরিষদ চত্বরে উপজেলা সমাজসেবা অফিসের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ৩টি হুইল চেয়ার বিতরণ এবং আরএসএস, আরএমসি, দগ্ধ ও প্রতিবন্ধী ঋণ কার্যক্রম আওতায় ১”শ ৭ জনের মাঝে ২৮ লক্ষ ৭ হাজার টাকা পুনঃবিনিয়োগ ঋণ বিতরণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বগুড়া সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমান, কাহালু উপজেলা সমাজসেবা অফিসার আবিদুর রহমান প্রমূখ।

শিরোনাম:

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রজ্ঞাপন আজই: নসরুল হামিদ
৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার
সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা