শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

বগুড়ায় ভিডব্লিউবি ভাতাভোগী নারীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

বগুড়ায় ভিডব্লিউবি ভাতাভোগী নারীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সংগৃহীত

বগুড়ার সোনাতলায় ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) ভাতাভোগী দুঃস্থ নারীদের মাঝে মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির উদোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার জীবন দক্ষতা ও আয়বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শেষে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নের নগরপাড়া গ্রামে বৃহস্পাতিবার দুপুরে আযোজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শীতবস্ত্র বিতরণ করেন সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আসফার সায়মা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সোনাতলা উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মাঈনুল হক।

এসময় শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালুয়া ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডল। এতে স্বগত বক্তব্য রাখেন মুনলাইটের নির্বাহী সদস্য মুনজুরুল হক টুটু ও বালুয়া ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা সদস্য মোছাঃ তাসলিমা। সভায় সভাপতিত্ব করেন বালুয়া ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডল। প্রশিক্ষণ পরিচালনা করেন মুনলাইটের প্রোগ্রাম অফিসার জুয়েল আলম ও জনি ইসলাম।

 অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার দুস্থ নারীদের জীবনমান ও আর্থ সামাজিক উন্নয়নের জন্য ভিডব্লিউবি প্রকল্প চালু করেছেন। এই কর্মসূচির আওতায় প্রত্যেক নারীকে প্রতি মাসে ৩০ কেজি করে চাল পাবেন। সাথে সাথে তাদের ট্রেনিং দেওয়া হচ্ছে যাতে তারা আত্মনির্ভরশীল হতে পারে।

সর্বশেষ: