শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

বগুড়া বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠান

বগুড়া বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠান

সংগৃহীত

বিসিক চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক বলেছেন, নারীদেরকে উদ্যোক্তা তৈরি ও কর্মসংস্থান করে দেশের উন্নয়নের মুল ধারায় সম্পৃক্ত করার জন্য এ মেলার মুল উদ্দেশ্য।

এ মেলার মাধ্যমে এখানকার নারী উদ্যোক্তাদের তৈরি পন্য সামগ্রি সারাদেশের মধ্যে পরিচয় ঘটানো এবং উদ্যোক্তা এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি হবে। এক সময় এখানকার উদ্যোক্তাদের তৈরি পন্য সামগ্রি দেশ ছাড়িয়ে বিশ্বের বড় বড় শহরে রপ্তানি হবে।

তিনি আরও বলেন, নারীদের ব্যাংক ঋনের সুদ সিঙ্গেল ডিজিট করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। চতুর্থ শিল্প বিপ্লবের দ্বার প্রান্তে বাংলাদেশ, এ বিপ্লবের তরুন উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। কুঠির শিল্প, বিসিক শিল্প ও শিল্প উদ্যোক্তা তৈরি করে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারবে।

বগুড়া শহীদ খোকন পার্কে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আয়োজিত মেলা প্রাঙ্গনে বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বিসিক প্রধান কার্যালয়ে দক্ষতা ও প্রযুক্তি পরিচালক কাজী মাহবুবুর রশিদ, রাজশাহী বিসিক আঞ্চলিক পরিচালক রেজাউল আলম সরকার, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজর সভাপতি মাসুদুর রহমান মিলন, নাসিব সভাপতি টি জামান নিকেতা।

স্বাগত বক্তব্য রাখেন, বগুড়া বিসিক উপমহাব্যবস্থাপক একেএম মাহফুজুর রহমান। উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন, মজার খাবার এর স্বত্বাধিকারী মোঃ জাকারিয়া চৌধুরী, আমি অনন্যা এর স্বত্বাধিকারী উম্মে ফাতেমা লিস। সেরা ১০ টি স্টলকে এবং শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও ক্রেস্ট সাটিফিকেট প্রদান করেন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ: