শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

আদমদীঘিতে আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উদযাপন

আদমদীঘিতে আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উদযাপন

সংগৃহীত

বগুড়া জেলার আদমদীঘি উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। বুধবার দিবসটি উদযাপন উপলক্ষে রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসটির শুভ সূচনা হয়। সকালে প্রভাত ফেরীর মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়।

সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন শেষে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের অংশগ্রহণে আবৃত্তি, ছড়া, চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণ করা হয়। বেলা সাড়ে বারো ঘটিকার সময় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে শহীদের আত্মার মাগফিরাত কামনাসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দ্বিতীয় পর্বে সন্ধ্যা সাড়ে ছয় ঘটিকার সময় উপজেলা প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনের উপর নির্মিত থিয়েটার নাটক অনুষ্ঠিত হবে। 

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন, আদমদীঘি-দুপচাঁচিয়া সার্কেলর সহকারী পুলিশ সুপার নাজরান রউফ, সিনিয়র কৃষি কর্মকর্তা মিঠু চন্দ্র অধিকারী, সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজয় পাল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবু রেজা খান, উপজেলার (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মাহমুদুর রহমান পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান ছালমা বেগম চাপা, ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, আব্দুল হক আবু, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীব্ন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষক কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিক, স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

সর্বশেষ: