শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় নার্সিং শিক্ষার্থীদের ব্যতিক্রমী ফুড ফেয়ার অনুষ্ঠিত

বগুড়ায় নার্সিং শিক্ষার্থীদের ব্যতিক্রমী ফুড ফেয়ার অনুষ্ঠিত

সংগৃহীত

বগুড়ায় বুধবার সকালে শহরের বনানীতে অবস্থিত কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউটে প্রাণবন্ত নানা আয়োজনে শিক্ষার্থীদের ফুড ফেয়ার-২০২৪ অনুষ্ঠিত হয়েছে যেখানে পশরা সাজানো হয়েছিলো নানা পদের খাবারের।

শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার অংশ হিসেবে তাদের খাদ্যের পুষ্টিগুণ সম্পর্কে জানাতে এই আয়োজনে প্রদর্শিত হয়েছিল বিভিন্ন দেশীয় ফল, সামুদ্রিক মাছ, নদীর ছোট মাছ, স্নেহ জাতীয় খাবার, ভিটামিন ও খনিজ সমৃদ্ধ খাবারসহ নানা পদ যেখানে কোন খাবার কোন বয়সী মানুষের জন্য নিরাপদ ও গ্রহণযোগ্য, কোন খাবারে কি পুষ্টিগুণ রয়েছে তা নিয়ে বিস্তর আলোচনা করা হয়। 

কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউটের চেয়ারম্যান মো: শাহাবউদ্দিনের সার্বিক ব্যবস্থাপনায় সৃজনশীল এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মদ শফিউল আজম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, যুগোপযোগী শিক্ষা নিশ্চিতে কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউটের এমন সৃজনশীল উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। ভবিষ্যতে আরও বড় আকারে করার লক্ষ্যে তিনি সংশ্লিষ্টদের উৎসাহ প্রদান করেন এবং শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনে গৃহীত সকল ইতিবাচক কাজে স্বাস্থ্য বিভাগ সর্বদাই পাশে থাকবে মর্মে অভিব্যক্তি প্রকাশ করেন এই কর্মকর্তা।

ব্যতিক্রমী এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাচিপ বগুড়ার সভাপতি ডা: সামির হোসেন মিশু, রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যাপক ডা: আব্দুস সালাম এবং বিশিষ্ট ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ লুৎফুন নেছার সমন্বয়ে আয়োজনে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন বগুড়া নার্সিং কলেজের অধ্যক্ষ আরশে আরা বেগম, বগুড়া নার্সিং ও মিডওয়াইফারি কলেজের নার্সিং ইনষ্ট্রাক্টর (ইনচার্জ) আলেয়া খাতুন, শজিমেক হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক (ভার:) উম্মে কুলসুম, সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক ফিরোজা বেগম, বাংলাদেশ ডেন্টাল পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক সুজিত তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, দেশ হাসপাতালের পরিচালক আপেল মাহমুদ, দেশ টিভির বগুড়া জেলা প্রতিনিধি সঞ্জু রায়, কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউটের পরিচালক হায়দার আলী, ডাঃ তানজিরুল ইসলাম শাওন, সিনিয়র স্টাফ নার্স সুলতান মাহমুদ প্রমুখ।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের জন্যে সারা বছর সৃজনশীল এমন নানা উদ্যোগ নিয়ে থাকে যাতে শিক্ষার্থীদের মেধার বিকাশে ইতিবাচক প্রভাব পরছে যে ধারাবাহিকতা জেলার সকল প্রতিষ্ঠানেই শুরু হোক এমনটাই প্রত্যাশা স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টদের।

সর্বশেষ: