বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বগুড়ার শেরপুরে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠানে মজনু এমপি

বগুড়ার শেরপুরে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠানে মজনু এমপি

সংগৃহীত

বগুড়ার শেরপুরে টাউন বারোয়ারি হরিবাসর কমিটির উদ্যোগে ৫৬ প্রহর ব্যাপি মহানাম যজ্ঞ ও লীলা কীর্তন শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে অধিবাসের মধ্যদিয়ে পৌরশহরের ঘোষপাড়ার শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির প্রাঙনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষ্যে ওইদিন বিকেলে একটি বিশাল মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ মজিবর রহমান মজনু।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক নিমাই ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহজামাল সিরাজী, শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম কু-ু, নেতা সুজিত বসাক, প্রদীপ সাহা, অরুনাংশু ম-ল প্রমূখ বক্তব্য রাখেন। বর্ণাঢ্য ওই  শোভাযাত্রায় হিন্দু সম্প্রদায়ের অসংখ্য নারী-পুরুষ ভক্তরা অংশ নেন।

শেরপুর টাউন বারোয়ারি হরিবাসর কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক নিমাই ঘোষ জানান, প্রতিবছরের ন্যায় এবারও সাতদিন ব্যাপি ৫৬ প্রহর মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলাকীর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে অধিবাসের মধ্যে দিয়ে শুরু হয়েছে ওই অনুষ্ঠানটি। এটি ৬৪তম মাঙ্গলিক অধিবেশন। আগামি ২৯মার্চ পর্যন্ত চলা এই অধিবেশনে দেশ-বিদেশের একাধিক দল নাম ও কীর্তন পরিবেশ করবেন। উক্ত অনুষ্ঠানে  দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজার হাজার হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ ভক্তরা  যোগ দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তাই ওই ধর্মীয় অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানিয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয় বলে হরিবাসর কমিটির ওই নেতা জানান।

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই