বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা দিবস পালিত

গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা দিবস পালিত

সংগৃহীত

মহান স্বাধীনতা দিবস উদ্যাপন উপলক্ষে ২৬মার্চ মঙ্গলবার বগুড়ার গাবতলী উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে। ২৬মার্চ প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মধ্যমে দিবসটির শুভ সুচনা হয়।

সূর্যোদয়ের সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, পুলিশ, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন, বিএনপি ও অঙ্গদল, পৌরসভা, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও সংগঠনগুলো পুষ্পমাল্য অর্পণ করেন। সকল সরকারি বে-সরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় পাইলট হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে কুচকাওয়াজ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, একযোগে জাতীয় সংগীত পরিবেশন ও ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয়।

শুরুতেই পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন। পরে রচনা ও চিত্রাংকন ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি বগুড়া-৭ আসনের এমপি অধ্যাপক ডাঃ মোস্তফা আলম নান্নু।

এরপর ১১টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৭ আসনের এমপি ডাঃ মোস্তফা আলম নান্নু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা ও রেকসেনা আকতার।

আরো বক্তব্য রাখেন গাবতলী মডেল থানার ওসি আবুল কালাম আজাদ, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শারমিনা পারভীন শিল্পি, সমাজসেবা কর্মকর্তা নাইম হোসেন, বীর মুক্তিযোদ্ধা হুমায়ন আলম চাঁন্দু, আনোয়ারুল ইসলাম রন্টু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি আমিনুল ইসলাম সরকার পিন্টু, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) নিয়াজ মেহেদীসহ সরকারী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমান মজনু। এর আগে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই