রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাজাহানপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন

শাজাহানপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন

সংগৃহীত

বগুড়ার শাজাহানপুরে নানা আয়োজনে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৬মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির পর উপজেলা পরিষদের অমর বিজয় স্মৃতি স্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যূরালে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো।

পরে সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন পায়ড়া উড়িয়ে দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

সেখানে থানা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার সদস্যসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্যারেড কুচকাওয়াজ অনুষ্ঠান, শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকদের অংশগ্রহণে খেলাধুলা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

এছাড়াও বিকাল ৪ টায়  উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,আলোচনা সভা,দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করেন উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিদা আক্তার এর সভাপতিত্বে উপজেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, সহকারী কমিশনার ভূমি কাজী মোহাম্মদ অনিক ইসলাম, থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক আরজু, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য সুমাইয়া খানম, মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান, চোপিনগর ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান বাবলু, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা গৌর গোপাল গোস্বামী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা হয়রত আলী সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপর দিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় সরকারি কমরউদ্দিন কলেজে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, শিক্ষার্থীদের অংশগ্রহণে খেলাধুলা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়েছে।