রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

কাহালুতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

কাহালুতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

সংগৃহীত

মঙ্গলবার কাহালু উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতি, সামাজিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

প্রত্যুষে উপজেলা চত্বরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসের শুভ সূচনা করা হয়। সুর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজ, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীরমুক্তিযোদ্ধা বৃন্দ কাহালু কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর থানা পুলিশ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কাহালু হাসপাতাল, কাহালু পৌরসভা, কাহালু সরকারি কলেজসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮ টায় কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে মহান স্বাধীনতা দিবসের উদ্বোধন করা হয়। সেখানে বিভিন্ন কর্মসূচী পালন শেষে বিকেল ৪ টায় উপজেলা অডিটোরিয়াম হলে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, ”জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্বে এবং দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা সভা এবং ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজ। উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ।

এছাড়াও বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণ করেন কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ সেলিম রেজা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজ, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ লালু, মোছাঃ রওশন আরা, বীরমুক্তিযোদ্ধা এ্যাডঃ লিয়াকত আলী সরদার, নজিবর রহমান, মোজাম্মেল হক, মোঃ ফজের আলী শেখসহ উপজেলার সকল বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

সর্বশেষ: