মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল

ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল

সংগৃহীত

বগুড়ায় ঈদের পরের দিন সারিয়াকান্দিতে যমুনা নদীর পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল নেমেছে। হাজার হাজার শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ সব বয়সী মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে।  ঈদের ছুটিতে বগুড়ার সব বয়সী মানুষকেই কাছে টেনেছে যমুনা। এসব এলাকায় পসরা সাজিয়ে দোকানিদের বসতে দেখা গেছে।

যমুনার সৌন্দর্য, চর ও নৌকা ভ্রমণের পাশাপাশি এই নদীর তীরে নাগরদোলা, যান্ত্রিক নৌকা এবং শিশুদের নানায় খেলনা আরো বাড়তি আনন্দ যোগ করেছে। শহরের বাইরে মহাস্থানগড় ছাড়া আর কোনো নির্মল ও প্রাকৃতিক পরিবেশের  বিনোদন কেন্দ্র না থাকায় এই স্থানে ভিড় বেশি বলে দাবি করেন বিনোদনপ্রেমীরা।

পরিবার নিয়ে বগুড়া শহর থেকে ঘুরতে এসেছেন আব্দুস সালাম। তিনি জানান, যান্ত্রিক শহর থেকে একটু নির্মল ও প্রাকৃতিক পরিবেশে পরিবারের সবাইকে নিয়ে এই যমুনার পাড়ে ঘুরতে এসেছি। নদীর কাছে এসেই মন ভালো হয়ে গেছে৷সরকারি চাকুরিজীবী সুমন ইসলাম বলেন, ‘শহরের বাইরে বিনোদনের তেমন ব্যবস্থা নেই। পরিবারের সদস্যদের নিয়ে যমুনার তীরে হাঁটাহাঁটির পর নৌকা নিয়ে নদীতে ঘুরলাম।’নদীতে ঘুরতে যাওয়াদের নদী ঘুরিয়ে দেখান ঘাটে নৌকার মাঝি আজিজ মন্ডল। তিনি বলেন, ‘গত বছর মানুষের সমাগম কম ছিল।

এ বছর মানুষের ভাল সমাগম হওয়ায় প্রতিদিন ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকা আয় হচ্ছে।’সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম বলেন, ‘ঈদে ঘুরতে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য সকল ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ প্রতিটা পয়েন্টে আমাদের টিমের সদস্যরা রয়েছেন। যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আমরা সজাগ আছি।'

সর্বশেষ: