মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সোনাতলায় নানা আয়োজনে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উৎযাপন

সোনাতলায় নানা আয়োজনে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উৎযাপন

সংগৃহীত

বগুড়ার সোনাতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ পালিত হয়েছে। ১৪এপ্রিল রবিবার সকাল ৮টা থেকে দিনব্যাপী নানা আয়োজনে পয়লা বৈশাখ ও বাংলা নববর্ষের ‘নতুন দিনের নতুন আলোর নতুন জীবন গড়ি, জড়াজীর্ণ সাম্প্রদায়িকতা ভূলে সম্প্রতির হাত ধরি’ এই’ স্লোগানে এবারের বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা পয়লা বৈশাখ পালিত হয়।

সোনাতলায় উৎসবমুখর পরিবেশে নানা আয়োজনে পালিত হয়েছে বাঙালি জাতির পুরাতন ইতিহাস ও লোকজ ঐতিহ্য বহনকারী সাংস্কৃতিক উৎসব পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ। উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে রবিবার সকাল জাতীয় সংগীত ও বৈশাখের গানের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা।

পরে উপজেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা বঙ্গবন্ধু হলরুমে গিয়ে শেষ হয় এবং সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে। শেষে উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনে পান্তা ভাত খাওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মিনহাদুজ্জান লীটন, উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা শারমিন, উপজেলা কৃষি কর্মকর্তা সোহরাব হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক মন্ডল, থানা অফিসার ইনচার্জ বাবু কুমার মন্ডল, পাকুল্যা ইউনিয়নে চেয়ারম্যান লতিফুল বারী টিম, বালুয়া ইউনিয়নের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডল, মধুপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আলীম, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।

মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বাঙালিয়ানা সাজ ও হারিয়ে যাওয়া গ্রামীণ লোকজ ঐতিহ্য নিয়ে অংশ নেন।

সর্বশেষ: