রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বগুড়ার কাহালু উপজেলা নির্বাচনের জন্য ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বগুড়ার কাহালু উপজেলা নির্বাচনের জন্য ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সংগৃহীত

 কাহালু উপজেলা নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন গতকাল রোববার পর্যন্ত চেয়ারম্যান পদে তিনজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাতজন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

সংশ্লিষ্ট সুত্র জানান, দ্বিতীয় ধাপে কাহালু উপজেলা নির্বাচনের জন্য প্রার্থীরা অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর হার্টকপি জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আল হাসিবুল হাসান সুরুজ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ও  বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য অধ্যাপক আহছানুল হক।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান মোছাঃ রওশন আক্তার ও সদ্য পদত্যাগ করা পৌর কাউন্সিলর মোছাঃ আছমা বেগম। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আব্দুর রশিদ লালু, আব্দুল্লাহ আল মাসুদ, সাইফুল ইসলাম, অঞ্জন কুমার, সাইফুল ইসলাম সুলতান, মোঃ রায়হান আলী ও আব্দুস সোবাহান ।

সংশ্লিষ্ট সুত্রমতে আগামী ২৩ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২ মে প্রার্থীদের প্রতিক বরাদ্দ ও ২১ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। কাহালু উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯২ হাজার ৪০৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৯৫১ জন, মহিলা ভোটার ৯৬ হাজার ৪৪০ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৫ জন। 

উপজেলা নির্বাচন অফিসার মাহমুদা আক্তার জানান, অত্র উপজেলার মোট ৬৫ টি ভোটকেন্দ্রের ৫০৯ টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। 

সর্বশেষ: