রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বিএনপির সমাবেশ

ঢাকার সড়ক থেকে গণপরিবহন উধাও, ভোগান্তিতে নগরবাসী

ঢাকার সড়ক থেকে গণপরিবহন উধাও, ভোগান্তিতে নগরবাসী

কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই সকাল থেকে রাজাধানী ঢাকার সড়কে গণপরিবহন চলাচল প্রায় বন্ধ রয়েছে। হাতেগোনা কয়েকটি বাস চোখে পড়েছে, তবে তার সংখ্যা ২/৩ শতাংশের বেশি নয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীতে চলাচলকারী জনসাধারণ।

শনিবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের মহাসমাবেশ করবে বিএনপি। এ ছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আয়োজন করেছে শান্তি ও উন্নয়ন সমাবেশ। এ ছাড়া ছোট ছোট আরও ১১টি রাজনৈতিক দল বিভিন্ন জায়গায় সমাবেশে করবে। সবকটি সমাবেশই শুরু হবে দুপুরের পর থেকে।

অতীতে দেখা গেছে, বিভিন্ন সমাবেশ বিশেষ করে বিএনপি যখন কোনো জায়গায় বড় সমাবেশ ডাকে তখনই  সমাবেশ ঘিরে গণপরিবহনের সংকট তৈরি হয়। আজও একই পরিস্থিতি তৈরি হয়েছে।  

শনিবার ঢাকায় নিরবচ্ছিন্নভাবে বাস চলাচল করবে গতকাল জানিয়েছিল ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। বিভিন্ন পরিবহনের ব্যবস্থাপনা পরিচালকেরাও একই ধরনের কথা বলেছিলেন। কিন্তু রাত পার হতেই তাদের কথার উল্টো চিত্র দেখা গেছে। সড়কে বাস নেই বললেই চলে।

ঢাকা স্টেশনে কর্মরত প্রতিবেদকরা শহরের বিভিন্ন পয়েন্ট থেকে জানিয়েছেন, জেলা শহরগুলো থেকে তেমন কোনো বাস সকালে ঢাকায় ঢুকতে দেখা যায়নি। তবে ঢাকা সিটিতে চলাচলকারী কিছু বাস চলাচল করছে। তবে সেগুলো সংখ্যা খুবই নগণ্য। আর যেসব গাড়ি সিটির ভেতরে চলছে, সে সব গাড়িতে যেন পা ফেলার জায়গা নেই। অসংখ্য মানুষ রাস্তায় দাঁড়িয়ে আছেন বাসের অপেক্ষায়। 

সূত্র: ঢাকা পোস্ট।

দৈনিক বগুড়া

সর্বশেষ: