বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

ডিসেম্বরে যেসব নতুন ফোন বাজারে আসছে

ডিসেম্বরে যেসব নতুন ফোন বাজারে আসছে

সংগৃহীত

দেখতে দেখতে বছর শেষ হতে চলল। নভেম্বর শেষের পথে। দুয়ারে কড়া নাড়ছে ডিসেম্বর। প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো বছরের শেষে বাজারে চমক ফেলতে চাইছে। তাইতো ডিসেম্বর মাসে বাজারে আসছে অত্যাধুনিক প্রযুক্তির চারটি স্মার্টফোন। চলুন ফোনগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক। 

আইকিউও ১২

১২ ডিসেম্বর লঞ্চ হবে এই স্মার্টফোন। এই ফোনে থাকছে অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম। যা এর আগে শুধু গুগল পিক্সেল ৮ সিরিজের স্মার্টফোনই এনেছে। এই ফোনে থাকছে একদম লেটেস্ট কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ প্রসেসর। এছাড়াও ফোনে মিলবে ৫০ মেগাপিক্সেল ওআইএস ক্যামেরা, ৬৪ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ওয়ানপ্লাস ১২

চীনের বাজারে ৪ ডিসেম্বর লঞ্চ হবে এই স্মার্টফোন। তারপর আসবে অন্যান্য দেশে। ওয়ানপ্লাসের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে থাকছে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ প্রসেসর। ৬.৭ ইঞ্চি ২কে ওলিড ডিসপ্লে, ৫৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ক্ষমতার ওয়্যারলেস চার্জিংও পাওয়া যাবে এই স্মার্টফোনে। মিলবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সঙ্গে ৬৪ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

রেডমি নোট ১৩ প্রো প্লাস

বহু প্রতীক্ষিত রেডমি নোট ১৩ প্রো প্লাস স্মার্টফোন চলতি বছরেই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। ফোনে থাকবে তাক লাগানো ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। ফোনের ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চি ওলিড কার্ভ প্যানেল। এই স্মার্টফোনে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারির সঙ্গে পাবেন ১২০ ওয়াট ফাস্ট চার্জিং। প্রসেসর থাকছে ৪ এনএম মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০০।

অপো রেনো ১১ সিরিজ

স্মার্টফোনের বাজারে তুমুল জনপ্রিয় স্মার্টফোন অপো রেনো সিরিজ। যার নতুন মডেল আনার কথা জানিয়েছে সংস্থা। স্মার্টফোনে পাওয়া যাবে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি রেজুলেশনের ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ক্যামেরা রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সঙ্গে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। ফোনের সামনে মিলবে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাটারি থাকতে চলেছে ৪৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার। সঙ্গে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

সূত্র: Dhaka Mail

শিরোনাম:

সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা
‘জাতীয় বস্ত্র দিবস- ২০২৩’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি
সান্তাহার বীর মুক্তিযোদ্ধার নামে রাস্তার নামকরণ কাজের উদ্বোধন