রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঈদ সার্ভিসে যুক্ত হবে বিআরটিসির ৫৫০ বাস

ঈদ সার্ভিসে যুক্ত হবে বিআরটিসির ৫৫০ বাস

সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতরে রাজধানী ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে দূরপাল্লার অন্যসব বাসের পাশাপাশি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) ৫৫০টি বাস যুক্ত হবে।

সোমবার সকালে মতিঝিল বিআরটিসি ভবনে আয়োজিত মতবিনিময় সভায় এ সিদ্ধান্তের কথা জানান বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। তিনি বলেন, এ বাসগুলো বিআরটিসির ঈদ সার্ভিস দেবে।

তিনি বলেন, আমরা গত সপ্তাহে ঈদে উপলক্ষে মিটিং করেছি। সেখানে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ঢাকা শহরে আমাদের ৬০০টি বাস আছে। এখান থেকে ঢাকা শহরের জন্য ৫০টি বাস রেখে বাকি ৫৫০টি বাস ঈদ সার্ভিসে যুক্ত করা হবে। এ ছাড়া আমাদের বাকি দূরপাল্লার বাসগুলো নিয়মিত চলবে। এবার ঈদের ছুটি লম্বা হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঈদ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে মো. তাজুল ইসলাম বলেন, আমরা পত্রিকায় গণবিজ্ঞপ্তি আকারে কয়েকদিনের মধ্যেই জানিয়ে দেব বিষয়টি।

তাজুল ইসলাম বলেন, আমাদের বহরের গাড়িগুলোর মাত্র ৩৪টি লিজে আছে। এর বাইরে লিজে আর গাড়ি চালাবো না আমরা। এটি শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে।

তিনি বলেন, ২০২০ সালে বিআরটিসির ১ হাজার ৮২৫টি বাসের মধ্যে ৮৮৫টি বাস অনরুটে ছিল, ২০২১ সালে ১ হাজার ৭৬২টি বাসের মধ্যে ১ হাজার ১০৬টি বাস অনরুটে ছিল, ২০২২ সালে ১ হাজার ৩৫০টি বাসের মধ্যে ১ হাজার ২৩৩টি বাস অনরুটে ছিল এবং ২০২৩ সালে ১ হাজার ৩৫০টি বাসের মধ্যে ১ হাজার ২৫৩টি বাস অনরুটে ছিল।

সূত্র: ডেইলি বাংলাদেশ