শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

গুগলে এই ৪ বিষয়ে জানতে সার্চ দিলে হতে পারে জেল-জরিমানা

গুগলে এই ৪ বিষয়ে জানতে সার্চ দিলে হতে পারে জেল-জরিমানা

সংগৃহীত

পৃথিবীর সবচেয়ে বেশি ব্যবহৃত ও জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। প্রতিদিন লাখ লাখ মানুষ নানা বিষয়ে জানতে গুগলে সার্চ করেন। কিন্তু আপনি কি জানন, এসব জানতে ভুলেও সার্চ করবেন না গুগলে

স্প্যাম জাতীয় বিষয়বস্তু: গুগল স্প্যাম জাতীয় বিষয়বস্তুর অনুমতি দেয় না, যেমন-আনসলিসিটেড ই-মেইল বা কমেন্ট৷ আপনি কাউকে স্প্যাম মেইল পাঠালে আপনাকে ব্যান করা হতে পারে।

ম্যালওয়্যার: গুগল ম্যালওয়্যার জাতীয় কোনও কিছুতেই অনুমতি দেয় না, যেমন ভাইরাস এবং ট্রোজান হর্স। এই দুটি নাম গুগলে ভুলেও খুঁজবেন না। আপনি যদি ম্যালওয়্যার ডাউনলোড করেন বা অন্য কোথাও এর ফাইল শেয়ার করেন, তাহলে আপনাকে ব্যান করা হতে পারে। এমনকি জরিমানাও হতে পারে। কারণ এটি একপ্রকার অপরাধ।

প্রতারণার ষড়যন্ত্র : গুগলে কোনো প্রকার জালিয়াতির অনুমতি দেয় না, যেমন-ফিশিং এবং জাল রিভিউ। আপনি যদি এই ধরনের প্রতারণার সঙ্গে জড়িত থাকেন, তবে আজই সাবধান হোন।

নীতি লঙ্ঘন: যে বিষয়গুলো গুগলের নীতির আওতায় পড়ে, যেমন অশ্লীল ভাষা, বর্ণবাদী মন্তব্য, কারও ব্যক্তিগত তথ্য শেয়ার করা। এসব করলে জরিমানা হবে। এমনকি গুগল থেকে আপনাকে ব্যানও করে দেওয়া হতে পারে। তাই গুগল ব্যবহারের সময় সতর্ক থাকুন।

সূত্র: Dhaka Mail

সর্বশেষ: