শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

২৭ মিনিটে ৫০ হাজার বৈদ্যুতিক গাড়ির অর্ডার পেলো শাওমি

২৭ মিনিটে ৫০ হাজার বৈদ্যুতিক গাড়ির অর্ডার পেলো শাওমি

সংগৃহীত

নিজেদের প্রথম বৈদ্যুতিক গাড়ি এসইউ-সেভেন বাজারে এনে বিশ্বের অটো বাজারে প্রবেশ করেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। বৃহস্পতিবার সন্ধ্যায় এই গাড়ি উন্মোচন করা হয়। এরপর যা ঘটে, তা সত্যিই অবিশ্বাস্য। উন্মোচনের ২৭ মিনিটের মধ্যেই ৫০ হাজার গাড়ির অর্ডার পায় প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে শাওমির প্রধান নির্বাহী লেই জুন বলেন, গাড়িটির স্ট্যান্ডার্ড ‘সু৭’ মডেলের দাম ২ লাখ ১৫ হাজার ৯০০ ইউয়ান বা ২৯ হাজার ৮৭২ ডলার। আর ম্যাক্স সংস্করণের দাম ঠিক করা হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৯৯০ ইউয়ান।

চীনের ২৯ শহরে শাওমির ৫৯টি দোকান রয়েছে, যেখান থেকে অর্ডার নেয়া হয়। উন্মোচনের মাত্র ২৭ মিনিটের মধ্যে এসব দোকানের মাধ্যমে ৫০ হাজারের বেশি গাড়ির অর্ডার পেয়েছে।

শাওমি দাবি করছে, নতুন গাড়িতে সুপার ইলেকট্রিক মোটর প্রযুক্তি রয়েছে, যেটি টেসলা ও অন্যান্য প্রতিষ্ঠানের বৈদ্যুতিক গাড়ির চেয়ে বেশি গতি দিতে পারবে। এছাড়া শাওমির মোবাইল ব্যবহারকারীরাও এই গাড়িতে বিশেষ সুবিধা পাবেন। আরও এমন কিছু প্রযুক্তি যুক্ত থাকবে; যা চীনে আগে কখনো দেখা যায়নি।

গত ডিসেম্বরে স্পিড আল্ট্রা সেভেন (এসইউ৭) সেডান আনার সময় শাওমির প্রধান নির্বাহী লেই জুন বলেছিলেন, শাওমি বিশ্বের শীর্ষ পাঁচ গাড়ি নির্মাতার একটি হওয়ার পরিকল্পনা করছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: