শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোথায়, কী অবস্থায় আছেন ‘ম্যাডাম ফুলি’র নায়িকা

কোথায়, কী অবস্থায় আছেন ‘ম্যাডাম ফুলি’র নায়িকা

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী সামসুন নাহার সিমলা। ১৯৯৯ সালে তার প্রথম অভিনীত তুমুল জনপ্রিয় সিনেমা ‘ম্যাডাম ফুলি’ ছবির মাধ্যমেই দর্শকদের কাছে জনপ্রিয়তা পান তিনি। হয়ে ওঠেন ম্যাডাম ফুলি নামেই পরিচিত। এই ছবিটির মাধ্যমেই অর্জন করেন নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর একের পর এক সাফল্য অর্জন করেন শিমলা। কিন্তু হঠাৎ করেই যেন তার খোঁজ নেই মিডিয়া অঙ্গনে।

২০১৫ সালের ২০ জানুয়ারি ‘নাইওর’ সিনেমার কাজ শুরু করেন শিমলা। এদিকে গত বছরের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে বাংলাদেশ বিমানের ‘ময়ূরপঙ্খী’ ছিনতাই চেষ্টার ঘটনায় নিহত হন চিত্রনায়িকা শিমলার সাবেক স্বামী পলাশ আহমেদ। বিষয়টি নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। এর পর থেকেই ‘নাইওর’ সিনেমার নির্মাতার সঙ্গে তার যোগাযোগ বিছিন্ন বলে গনমাধ্যমকে জানান পরিচালক রাশিদ পলাশ।

রাশিদ পলাশ বলেন, ‘বিমান ছিনতাইয়ের ঘটনার পর থেকে তার (শিমলা) সঙ্গে আমার যোগাযোগ নেই। এরপর আর তার সঙ্গে কথা হয়নি। খোঁজও জানি না তিনি এখন কোথায় আছেন। তাছাড়া সিনেমায় তার অংশের কোনো শুটিং বাকি নেই। যে কারণে খোঁজ রাখারও প্রয়োজন পড়েনি।’

অনেক চেষ্টার পর মুম্বাইয়ে খোঁজ মিলল তার। শিমলা জানান, ‘লকডাউন শুরুর আগেই তিনি মুম্বাই এসেছেন। দুই বছরের বেশি সময় ধরে মুম্বাইয়ের মীরা রোডের একটি বাড়িতে আছেন। তবে সেখানে একাকী সময় কাটাচ্ছেন তিনি। বলিউডে কাজ করার স্বপ্ন নিয়েই শিমলা যান ভারতের মুম্বাইয়ে। এরই মধ্যে ‘সফর’ নামের একটি ছবিতেও অভিনয় করেছেন।

শিমলা একসময় রাজধানীর মগবাজারের ডাক্তার গলিতে মাকে নিয়ে থাকতেন। সেই বাসা ছেড়ে দিয়েছেন অনেক আগে। মা চলে গিয়েছেন ঝিনাইদহের শৈলকূপায় নিজেদের বাড়িতে।

শিমলা অভিনীত ‘নাইওর’ ও ‘প্রেম কাহন’ নামে দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

দৈনিক বগুড়া