শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোয়ারেন্টাইন নির্দেশ অমান্য করায় দুপচাঁচিয়ায় এক ব্যক্তির অর্থদন্ড

কোয়ারেন্টাইন নির্দেশ অমান্য করায় দুপচাঁচিয়ায় এক ব্যক্তির অর্থদন্ড

করোনা ভাইরাস প্রতিরোধকল্পে হোম কোয়ারেন্টাইনে অবস্থানের নির্দেশ অমান্য করায় দুপচাঁচিয়ায় ২১মার্চ শনিবার ৫হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও এসএম জাকির হোসেন দুপচাঁচিয়া বাজারের মৃত নারায়ন ঘোষের ছেলে জয়দেব ঘোষের বাসায় এ অভিযান পরিচালনা করেন। এসময় থানার এসআই হাবীব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস মন্ডল জানান, এ পর্যন্ত বিদেশ ফেরত ৮৮জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতিমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে ৫শয্যা বিশিষ্ট স্কীনিং এন্ড আইসোলেশন কর্ণার স্থাপন করা হয়েছে।

তিনি আরও জানান, সংক্রামক রোগ প্রতিরোধকল্পে হোম কোয়ারেন্টাইনে অবস্থানের নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে স্বাস্থ্য বিভাগের অধীনে দেশের সকল বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সকল সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণকে গত ১৯মার্চ ক্ষমতা অর্পণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা শেষে জানান, করোনা ভাইরাস প্রতিরোধকল্পে হোম কোয়ারেন্টাইনে অবস্থানরত বিদেশ ফেরতদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এলাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক মাইকিং করা হচ্ছে।

দৈনিক বগুড়া