শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গাবতলীতে অবৈধ বালু নিলামে বিক্রি, মালামাল জব্দ করেন প্রশাসন

গাবতলীতে অবৈধ বালু নিলামে বিক্রি, মালামাল জব্দ করেন প্রশাসন

বগুড়া গাবতলীর নশিপুর ইউনিয়নের অর্ন্তগত খেরুয়া ব্রীজ এলাকায় অসাধু ব্যক্তিরা উন্নত মানের মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় গতকাল রোববার (১৩সেপ্টেম্বর/২০) ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রায় ২শত ট্রাক বালুসহ মালামাল জব্দ করেছে।

জব্দকৃত মালামাল হেফাজতে নেয়া হয়েছে এবং প্রায় ২শত ট্রাক বালু তাৎক্ষনিক নিলামে বিক্রি করে ভ্যাট আয় করসহ ১লাখ ৯২হাজার টাকা সরকারের কোষাগারে নেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ রওনক জাহান এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় তাঁর সঙ্গে ছিলেন নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) সালমা আক্তার লিজা।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ রওনক জাহান এর সাথে কথা বললে তিনি উপরোক্ত তথ্য নিশ্চিত করে বলেন, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের পাওয়া যায়নি।

উল্লেখ্য, ওই স্থানটি গাবতলী উপজেলার শেষ সিমানা এবং শাজাহানপুর উপজেলার সিমানা ঘেঁষে বা শুরু। ফলে অসাধু ব্যক্তিরা কোন ভয়ভীতি ছাড়াই অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছে।

খেরুয়া ব্রীজ এলাকায় শাজাহানপুর উপজেলার সুজাবাদ এলাকার আজমল হুদা শহিদসহ কয়েকজন মিলে অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

দৈনিক বগুড়া