শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুপচাঁচিয়ায় টিকা গ্রহণের প্রবনতা বেড়েই চলছে

দুপচাঁচিয়ায় টিকা গ্রহণের প্রবনতা বেড়েই চলছে

দেশের বিভিন্ন স্থানে কোভিট-১৯ টিকা গ্রহণের পর কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়া না হওয়ার সারা দেশের ন্যায় বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা গ্রহণের সাধারণ মানুষের মধ্যে প্রবনতা বেড়েই চলছে।

সরেজমিনে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যয় হাসপাতালে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে তিনটি বুথে টিকাদান ও রেজিষ্ট্রেশন কার্যক্রম চলছে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর তিনটা পর্যন্ত টিকা প্রদান করা হয়। জানা গেছে, মুক্তিযোদ্ধা, চিকিৎসক, পুলিশ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি,শিক এবং গণমাধ্যম কর্মীদের টিকা গ্রহনের খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে সাধারণ মানুষের আগ্রহ দিন দিন বেড়েছে ।

গত ৭ফেব্রুয়ারি সারাদেশ ব্যাপী করোনা টিকা প্রয়োগ করার উদ্বোধনী দিয়ে এই স্বাস্থ্য কমপ্লেক্স মাত্র ২৯ নিবন্ধনকারী টিকা গ্রহনের করেন। দ্বিতীয় দিন ২৭, তৃতীয় দিন ৫০ এবং চতৃর্থ দিন ৪০, পঞ্চম দিন ১০০, ষষ্ঠ দিন বাংলাদেশ শিক সমিতি(বাশিস) দুপচাঁচিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বেড়ুঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মাহমুদুর রশীদসহ ১৬০জন টিকা গ্রহণ করেন । গত ছয় দিনে এ উপজেলায় বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষকে নিবন্ধনের ভিত্তিতে ৪’শ ৬জন টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দায়ীত্বপ্রাপ্ত ইপিআই কর্মকর্তা রফিকুল ইসলাম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস জানান, প্রথম পর্যায়ে এ উপজেলায় ৫হাজার ৬’শ ১০ডোজ কোভিট-১৯ এর টিকা বরাদ্দ পেয়েছি। দুই ধাপে দুই হাজার আট’শ পাঁচজনকে এ টিকা দেয়া হবে। দিন দিন সাধারণ মানুষের এ টিকা গ্রহণের আগ্রহ বাড়ছে।

দৈনিক বগুড়া