শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রতিবেশী দেশের সঙ্গে দীর্ঘমেয়াদি সুসম্পর্ক প্রয়োজন : সিবিআইআর

প্রতিবেশী দেশের সঙ্গে দীর্ঘমেয়াদি সুসম্পর্ক প্রয়োজন : সিবিআইআর

বাংলাদেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রতিবেশী দেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রাখা প্রয়োজন বলে মনে করে ভারত বাংলাদেশ সম্পর্ক কেন্দ্র (সিবিআইআর)।

ঢাকার ধামরাইয়ে আজ শনিবার মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময়কালে বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। সিবিআইআর ঢাকা জেলা শাখা এই সভার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিবিআইআর-এর পরিচালক শাহিদুল হাসান খোকন বলেন, ‘আমাদের ভালো থাকার জন্য প্রতিবেশী দেশের মানুষের ভালো থাকাও শর্ত। বিশেষ করে ভারতের মতো প্রতিবেশী রাষ্ট্রের উন্নয়ন ও স্থিতিশীলতা আমাদের উন্নয়ন ও অগ্রগতির জন্য সহায়ক ভূমিকা রাখে। ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এই অঞ্চলের সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও মৌলবাদকে রুখে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

বীর মুক্তিযোদ্ধা সাহেব আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে সিবিআইআর-এর জাতীয় সমন্বয়ক শুভাষিস সমাদ্দার, কেন্দ্রীয় নেতা সাংবাদিক রাজিব খান, সিবিআইআর-এর গবেষণা বিভাগের প্রধান মোশাররফ হোসেন, সাংবাদিক নাসির আহমাদ রাসেল, সিবিআইআর ঢাকা বিভাগের সমন্বয়ক আশরাফুল ইসলাম, কেন্দ্রীয় নেত্রী নিলুফার আলম পপি, রফিকুল ইসলাম বাপ্পী ও ঢাকা জেলা সমন্বয়ক আশিকুর রহমান রাজিব উপস্থিত ছিলেন।

সভায় নেতৃবৃন্দ ভারত-বাংলাদেশ সম্পর্ককে বেগবান করতে দুদেশের সাধারণ মানুষের সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেন। বিশেষ করে দুদেশের শিল্প, সংস্কৃতি, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে পারস্পরিক যে সহযোগিতা, সে দিকগুলো বাড়ানোর জন্য মতবিনিময় সভায় গুরুত্ব দেওয়া হয়।

দৈনিক বগুড়া