শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্লাজমা দিতে পারছেন না কণিকা

প্লাজমা দিতে পারছেন না কণিকা

করোনার সংক্রমণ থেকে নিজে সেরে উঠে, অন্যদের সুস্থ করে তুলতে প্লাজমা ডোনেটের সিদ্ধান্ত নিয়েছিলেন বলিউডের ‘বেবি ডল’ খ্যাত গায়িকা কণিকা কাপুর। আগ্রহ দেখানোয় তার রক্তও পরীক্ষা করা হয়। কিন্তু হিমোগ্লোবিন স্বাভাবিকের তুলনায় কম থাকায় তার প্লাজমা নেয়া হয়নি।

লখনউয়ের কিং জর্জ মেডিকেল ইউনিভার্সিটির (KGMU) ভাইস চ্যান্সেলর এমএলবি ভাট জানিয়েছেন, কণিকা কাপুরের রক্তের নমুনা পরীক্ষা করা হয়েছিল। সবকিছু ঠিক থাকলেও হিমোগ্লোবিন স্বাভাবিকের তুলনায় কম রয়েছে। ফলে, এক্ষুনি তিনি প্লাজমা দিতে পারবেন না।

তবে গায়িকার নিরাশ হওয়ার কারণ নেই। এমএলবি ভাট বলেছেন, প্লাজমা দানের জন্য কণিকাকে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে। আশা করা হচ্ছে, এই সময়ের মধ্যে তার রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ স্বাভাবিক হয়ে যাবে। তখন প্লাজমা দানে বাধা থাকবে না।

হাসপাতালটির ট্রান্সফিউশন মেডিসিনের বিভাগীয় প্রধান ডাক্তার তুলিকা চন্দ্রও জানিয়েছেন, হিমোগ্লোবিন ছাড়া কণিকার রক্তের নমুনায় সবকিছুই প্লাজমা দানের উপযুক্ত রয়েছে। ফলে, কিছু দিনের মধ্যে তার প্লাজমা নেয়া যাবে বলে আশা করা যায়। সোমবার কণিকার রক্তের নমুনা পরীক্ষা করা হয়েছিল।

লন্ডন থেকে ফিরে আসার কিছুদিনের মধ্যেই করোনা পজিটিভ ধরা পড়ে এই গায়িকার। ততক্ষণ অনেক জায়গায় ঘুরে ফেলেন তিনি, একাধিক পার্টিও করেন। হোম কোয়ারেন্টাইনে না থাকায় আক্রমণের মুখে পড়তে হয় কণিকাকে। সুস্থ হয়ে উঠে যাবতীয় সমালোচনার জবাব দেন তিনি।

দৈনিক বগুড়া