শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ায় গাড়ী চালকদের দুইদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

বগুড়ায় গাড়ী চালকদের দুইদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

“চালালে গাড়ী সাবধানে বাঁচবে সবাই প্রানে” এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ায় দুইদিন ব্যাপি পেশাজীবি গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে শহরের তেলিপুকুর মোটর শ্রমিক ড্রাইভিং স্কুলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বগুড়া জেলা শাখার আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

২০০ জন চালকদের মাঝে প্রশিক্ষন দেয়া করা হয়। কর্মশালায় চালকদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন বিআরটিএ বগুড়ার মোটরযান পরিদর্শক এস. এম সবুজ।

তিনি বক্তব্যে বলেন, একজন চালককে গাড়ীর চালানো সম্পর্কে সব ধরনের অভিজ্ঞতা ও কৌশল থাকতে হবে। তবেই সে দক্ষ চালক হিসিবে গণ্য হবে। দুর্ঘটনা এড়াতে এবং চালকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআরটিএ সঠিকভাবে প্রশিক্ষন দিয়ে যাচ্ছে। তিনি চালকদের উদ্দেশ্যে আরো বলেন, ট্রাফিক আইন, সাইন/সিগনাল, পুলিশের নির্দেশ মেনে চললে দূর্ঘটনা থেকে ঝুকিঁমুক্ত থাকবেন। বিআরটি কর্তৃক কাগজপত্র সম্পূর্ণ সঠিক রাখবেন।

এই প্রশিক্ষণের মাধ্যমে তিনি দুর্ঘটনা এড়াতে সকল চালকদের সাবধানতার সাথে গাড়ী চালানের পরামর্শ দেন। এতে উপস্তিত ছিলেন বিআরটিএ বগুড়ার সহকারি মোটরযান পরিদর্শক-২ মো. হাসান, সদর ট্রাফিক পুলিশ ফাঁড়ির টিআই সফিউল ইসলাম, সেলিম হাসান, মোটর শ্রমিক ইউনিয়নের কার্যকরী সদস্য আলহাজ্ব ইউনুছ আলী লয়া প্রমূখ।

দৈনিক বগুড়া