শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিবগঞ্জ থানা দৃষ্টিনন্দন করছেন ওসি জামান

শিবগঞ্জ থানা দৃষ্টিনন্দন করছেন ওসি জামান

প্রখ্যাত মার্কিন কবি এমিলি ডিকিনসন বলেছেন সৌন্দর্যের কোনো কারণ হয় না। সৌন্দর্য ফুঁটিয়ে তুলতে সত্যিই কোনো কারণের প্রয়োজন নেই। সুন্দর মন থাকলে যেকোন পরিস্থিতিতেই সৌন্দর্য্য প্রকাশ করা যায়।

সৌন্দর্যের এমন দৃশ্যপট দেখা যায় বগুড়ার শিবগঞ্জ থানায়। প্রবেশ দ্বারের একটু পরেই সারিবদ্ধভাবে দুপাশে ফুঁটে রয়েছে বিভিন্ন রঙয়ের ফুল। এছাড়াও ফলের বাগান, ব্রিটিশ পুলিশ থেকে বর্তমান পুলিশের পোশাক পরিহিত ছবি দিয়ে থানাটি দৃষ্টিনন্দন করে তুলছেন ওসি এসএম বদিউজ্জামান। থানার এমন দৃশ্যেপটে যেন চোখ জুড়িয়ে যায়।

২০২০ সালের ২৯ জুন শিবগঞ্জ থানায় যোগদানের পর থেকেই তিনি আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি থানার সৌন্দর্য বর্ধনে মনোনিবেশ করেন।

জানা যায়, অন্যায়ভাবে নির্যাতনের শিকার হয়ে থানায় সেবা নিতে আসা গরীব ও অসহায় মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন এই ওসি। মাঝেমাঝে দুঃস্থদের আর্থিকভাবেও সহযোগিতা করে থাকেন তিনি। এর মধ্যেই শিবগঞ্জবাসীর প্রিয় হয়ে উঠেছেন ওসি বদিউজ্জামান।

থানায় সেবা নিতে আসা এক নারী জানান, তার স্বামী জোর করে তার কোলের বাচ্চাকে আটকে রেখেছিলো। তখন তিনি থানায় অভিযোগ করেন। সাথে সাথে শিবগঞ্জ থানার ওসি সেই বাচ্চাকে উদ্ধার করে তার কোলে ফিরিয়ে দেয়।

এছাড়াও একাধিক বার বিভিন্ন পুরস্কার লাভ করেছেন ওসি আঙ্কেল খ্যাত এসএম বদিউজ্জামান।

শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান বলেন, সৌন্দর্য মানুষের মনকে প্রফুল্ল করে। মন পবিত্র হয়। থানায় সেবা নিয়ে এসে সৌন্দর্য দেখে যেন মানুষের মন থেকে সকল হিংসা-বিদ্বেষ দূরে সরে যায় তাই আমার এই প্রচেষ্টা।

তিনি আরো বলেন, শিবগঞ্জ থানার সৌন্দর্য বর্ধনের কাজে যারা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ আমি।

দৈনিক বগুড়া