শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিবগঞ্জে লকডাউনে দোকান পাট বন্ধ প্রশাসনের নজরদারী জোরদার

শিবগঞ্জে লকডাউনে দোকান পাট বন্ধ প্রশাসনের নজরদারী জোরদার

বগুড়ার শিবগঞ্জ উপজেলা ব্যাপী কড়াকড়ি লকডাউন চলছে। শিবগঞ্জ থানা চত্বর, নাগরবন্দর সহ বিভিন্ন মোড়ে মোড়ে বসেছে পুলিশ পাহারা। বিনা প্রয়োজনে যারা অযথা বাহিরে বেরিয়েছে তাদেরকে করা হচ্ছে জিজ্ঞাসাবাদ, দিতে হচ্ছে বাহিরে বের হওয়ার প্রয়োজনীয় ব্যখ্যা।

প্রয়োজন ব্যতীত বাহিরে আসলেই ফিরিয়ে দেওয়া হচ্ছে বাড়িতে। উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মৌলী মন্ডল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন। শিবগঞ্জ উপজেলার ব্যস্ততম বন্দর শিবগঞ্জ থানা মোড়, নাগরবন্দর, মহাস্থান, মোকামতলা, কিচক, গুজিয়া, দাড়িদহ, পিরব সহ উপজেলার প্রধান বন্দর সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল থেকেই ছিল ফাঁকা। কয়েকটি রিকশা, মোটরসাইকেল ও ব্যাটারিচালিত ইজিবাইক, সিএনজি ছাড়া এসব সড়কে তেমন যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

১৪ এপ্রিল বুধবার থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী শুরু হওয়া সর্বাত্মক লকডাউনেও কাউকেউ পুলিশের মুভমেন্ট পাস ছাড়া চলাচল করতে দেখা যায়নি।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, জরুরি সেবার যানবাহন ছাড়া কোনো ধরনের যান রাস্তায় চলতে দেওয়া হচ্ছে না। জরুরি কাজে যেসব লোকজন রাস্তায় নেমেছেন, তাঁদেরও স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলতে হচ্ছে।

দৈনিক বগুড়া