শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সোনাতলার ৪ বছরে ৮০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ সম্পন্ন

সোনাতলার ৪ বছরে ৮০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ সম্পন্ন

বগুড়ার সোনাতলা উপজেলার ৫নং মধুপুর ইউনিয়নে গত ৪ বছরে প্রায় ৮০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে। এতে করে ওই ইউনিয়ন মডেল ইউনিয়নে পরিণত হয়েছে। পাশাপাশি গোটা ইউনিয়নের সড়ক লাইটিং করা হয়েছে।

বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতা গ্রহণের পর প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রচেষ্টায় মধুপুর ইউনিয়নে গত ৪ বছরে বিভিন্ন উন্নয়নমূলক কাজ সম্পন্ন করতে সরকারের ব্যয় হয়েছে প্রায় ৮০ কোটি টাকা। ইতিমধ্যেই উন্নয়নমূলক কাজের প্রায় ৯৫ শতাংশ শেষ হয়েছে।

শনিবার সরজমিনে উপজেলার মধুপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে এসব উন্নয়নমূলক কাজ করতে দেখা গেছে। উন্নয়নমূলক কাজের মধ্যে রয়েছে, কালাইহাটা-বালিয়াডাঙ্গা সড়কে প্রায় ৩ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ, ১ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ১ হাজার মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন হরিখালীতে খাদ্য গুদাম নির্মাণ, ৩ কোটি টাকা ব্যয়ে হরিখালী উচ্চ বিদ্যালয়ে দুইটি ভবন নির্মাণ,

শালিখা উচ্চ বিদ্যালয়ে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ, ৩ কোটি টাকা ব্যয়ে ভিকনেরপাড়া উচ্চ বিদ্যালয়ে দুইটি ভবন নির্মাণ, ১ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মাণ, ৬ কোটি টাকা ব্যয়ে ১০ কিলোমিটার সড়ক কার্পেটিং করণ, হরিখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১ কোটি ৭ লাখ টাকা ব্যয়ে একাডেমিক ভবন নির্মাণ।

এছাড়াও ওই ইউনিয়নের ১১টি গ্রামের মধ্যে বর্তমান সরকারের শাসনামলে ১০টি গ্রামে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে বিদ্যুতায়িত করা। এলজিএসপির ৩ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ। অপরদিকে ইউনিয়নের প্রায় ৫ শতাধিক দরিদ্র নারী-পুরুষ, বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধি ব্যক্তিকে বিভিন্ন ধরনের ভাতার ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন জানান, প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন ও জেলা পরিষদের সদস্য সাহাদারা মান্নান শিল্পীর সুদৃষ্টিতে সংশ্লিষ্ট ইউনিয়নে গত ৪ বছরে প্রায় ৮০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করা সম্পন্ন হয়েছে।

তিনি আরও জানান, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে যে প্রার্থীই আসুক না কেন, তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন। এ বিষয়ে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম জানান, যমুনা ও বাঙালী নদীর মধ্যেবর্তী অঞ্চল হচ্ছে মধুপুর। গত ৪ বছরে এই ইউনিয়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে।

দৈনিক বগুড়া