• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

বগুড়ায় ভূগর্ভস্থ টেলিফোন ক্যাবল চুরির সময় ৫ জন গ্রেফতার

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

ঢাকা-বগুড়া মহাসড়কের পাশ থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ বিভাগের ভূগর্ভস্থ মূল্যবার টেলিফোন ক্যাবল চুরির সময় বগুড়ার শাজাহানপুর থানা পুলিশ ৫ চোরকে হাতে নাতে গ্রেফতার করে  বুধবার আদালতে প্রেরণ করেছে। এ ঘটনায় শাজাহানপুর থানায় মামলা দায়ের হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলো উপজেলার সাজাপুর মজিদ পাড়ার আব্দুল কুদ্দুসের ছেলে সুলতান (৩০), সাজাপুর মোল্লাপাড়ার আব্দুল খালেকের ছেলে মোরসালিন (২০), একই এলাকার মোকলেছুর রহমানের ছেলে তানভির আহম্মেদ শুভ (১৬), দেলোয়ার হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন (১৭) এবং নুর ইসলামের ছেলে ফজলে রাব্বী (১৭)। 

মামলা সূত্রে জানা গেছে, সম্প্রতি ঢাকা-বগুড়া মহাসড়ক সম্প্রসারণ কাজ শুরু হওয়ার পর থেকে মহাসড়কের পাশে থাকা ভূ-গর্ভস্থ টেলিফোন ক্যাবল চুরি হচ্ছিল। এ বিষয়ে শাজাহানপুর থানায় গত ৪ জানুয়ারি বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানী লিমিটেড (বিটিসিএল) বগুড়ার পক্ষ থেকে সাধারণ ডায়েরী করা হয় এবং বিটিসিএল এর পক্ষ থেকে রাতে পাহারার ব্যবস্থা করা হয়। এক পর্যায়ে গতকাল বুধবার ভোর রাতে একদল সংঘবদ্ধ চোর শাজাহানপুর উপজেলার সাজাপুর এলাকায় মঞ্জুর মটরস্ এর পশ্চিম পাশে রাস্তা খুড়ে ক্যাবল চুরি শুরু করে। পাহাদাররা চোরদের প্রস্তুতির বিষয়টি বুঝতে পেরে থানা পুলিশকে সংবাদ দিলে সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে এস.আই অহিদুজ্জামান চোরদের ধাওয়া করে ৫ জনকে ধরে ফেলেন এবং বাকিরা পালিয়ে যায়।

মামলার বাদি বিটিসিএল বগুড়ার জুনিয়র এ্যসিসটেন্ট ম্যানেজার (টেলিকম) মো: আজিজুর রহমান জানিয়েছেন, মহাসড়ক সম্প্রসারণের সময় যে সমস্ত টেলিফোন ক্যাবল মাটির নিচ থেকে বেড়িয়ে পড়বে সেগুলো বিটিসিএল এর কাছে জমা দিবে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। এমনই চুক্তি আছে সওজ’র সাথে। সেভাবেই কাজ চলছিল। কিন্তু সওজ’র কাজ চলে সকাল ৯ থেকে বিকাল ৫টা পর্যন্ত। আর চোরেরা রাতের বেলা ক্যাবল চুরি করে। এমতাবস্থায় মূল্যবান ক্যাবল গুলো রক্ষায় বিটিসিএল’র পক্ষ থেকে রাতের বেলা পাহারাদার নিযুক্ত করা হয়েছে।

টেলিফোন ক্যাবল চুরির দায়ে ৫ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করার বিষয়টি নিশ্চিত করেছেন শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ্ আল মামুন। 

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া