বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

গুগলে যে ৪ বিষয়ে সার্চ করলেই বিপদে পড়বেন

গুগলে যে ৪ বিষয়ে সার্চ করলেই বিপদে পড়বেন

সংগৃহীত

গুগল এখন পৃথিবীর কোটি কোটি মানুষের জীবনের অংশ হয়ে গেছে। কোনো কিছুর জানতে হলেই মানুষ গুগলে খোঁজেন। এর ফলে গুগল হচ্ছে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন। এই ওয়েবসাইটে সেকেন্ডে ৪০ হাজার বিষয়ে সার্চ করা হয়।

ইন্টারনেট ব্যবহারকারীদের প্রত্যেকেই ইচ্ছা বা অনিচ্ছায় হোক জীবনে অন্তত একবার হলেও গুগলে প্রবেশ করেছেন। কেননা এ মুহূর্তে পৃথিবীর সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল। প্রযুক্তি-দুনিয়ার অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিনটিতে এহেন কোনো বিষয় নেই, যেটি জানতে ঢু দেন না ব্যবহারকারীরা। যদিও গুগলে এমন কিছু বিষয় আছে যা সার্চ করলেই পড়তে পারেন বিপদে। গুনতে হতে পারে বড় জরিমানা।

ম্যালওয়্যার: গুগল ম্যালওয়্যার জাতীয় কোনও কিছুতেই অনুমতি দেয় না, যেমন ভাইরাস এবং ট্রোজান হর্স। এই দুটি নাম গুগলে ভুলেও খুঁজবেন না। আপনি যদি ম্যালওয়্যার ডাউনলোড করেন বা অন্য কোথাও এর ফাইল শেয়ার করেন, তাহলে আপনাকে ব্যান করা হতে পারে। এমনকি জরিমানাও হতে পারে। কারণ এটি একপ্রকার অপরাধ।

স্প্যাম জাতীয় বিষয়বস্তু: গুগল স্প্যাম জাতীয় বিষয়বস্তুর অনুমতি দেয় না, যেমন- আনসলিসিটেড ই-মেইল বা কমেন্ট৷ আপনি কাউকে স্প্যাম মেইল পাঠালে আপনাকে ব্যান করা হতে পারে।

প্রতারণার ষড়যন্ত্র: গুগলে কোনো প্রকার জালিয়াতির অনুমতি দেয় না, যেমন-ফিশিং এবং জাল রিভিউ। আপনি যদি এই ধরনের প্রতারণার সঙ্গে জড়িত থাকেন, তবে আজই সাবধান হোন।

নীতি লঙ্ঘন: যে বিষয়গুলো গুগলের নীতির আওতায় পড়ে, যেমন অশ্লীল ভাষা, বর্ণবাদী মন্তব্য, কারও ব্যক্তিগত তথ্য শেয়ার করা। এসব করলে জরিমানা হবে। এমনকি গুগল থেকে আপনাকে ব্যানও করে দেওয়া হতে পারে। তাই গুগল ব্যবহারের সময় সতর্ক থাকুন।

সূত্র: ডেইলি বাংলাদেশ

শিরোনাম:

বগুড়ায় অতিরিক্ত ভাড়া নেয়ায় কোল্ড ষ্টোরকে অর্ধলাখ টাকা জরিমানা
বগুড়ার সান্তাহারে পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন পৌর আ.লীগ
রূপপুর-বগুড়া গ্রিড লাইনে পরীক্ষামূলক বিদ্যুৎ সঞ্চালন শুরু
সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নন্দীগ্রামে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কের কার্পেটিং কাজ শুরু
বগুড়ায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে অনুসন্ধান
শাজাহানপুরে মাটি দস্যুদের বিরুদ্ধে ফের ভ্রাম্যমান আদালতের অভিযান
অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন শাজাহানপুরের ইউএনও
উপজেলা নির্বাচনের তফসিল আজ
ঈদে নতুন নোট পাওয়া যাবে ৩১ মার্চ থেকে
অবশেষে সুখবর পেলেন দানি আলভেজ
ঈদ উপলক্ষ্যে ৪১ রুটে চলবে বিশেষ লঞ্চ