রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রোম-ঢাকা রুটে বিমানের ফ্লাইট উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা

রোম-ঢাকা রুটে বিমানের ফ্লাইট উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা

সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম-ঢাকা রুটে ফ্লাইট উদ্বোধন উপলক্ষে ইতালির রোমে ইতালি প্রবাসীদের জন্য ইফতার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রোমের এক অভিজাত রেস্তোরাঁয় এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন,  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদ সদস্য, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তা, সাংবাদিক, ইতালি আওয়ামী লীগের সভাপতি বিমান ফ্যান্স ক্লাব ইতালির সদস্যরা ছিলেন।

৯ বছর পর ২৭ মার্চ থেকে ঢাকা-রোম-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট আবার চালু হয়েছে। উদ্বোধনী ফ্লাইটটি রোমে পৌঁছানোর পর রোম এয়ারপোর্ট অথরিটি (এডিআর) ও ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম বিমানবন্দরে এসে যাত্রীদের এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের  কনভয়কে স্বাগত জানান।

বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে রোম রুটের ফ্লাইট। রোম থেকে ঢাকা রুটে প্রথম ফ্লাইটে ১১টি বিজনেস ক্লাস এবং ২৪৩টি ইকোনোমিক ক্লাসে যাত্রীসহ পূর্ণ হয় বিমানটি।

এ পথে আবার বিমান চালু হওয়ায় ইতালি প্রবাসী বাংলাদেশিরা দারুণ খুশি। তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সূত্র: ডেইলি বাংলাদেশ