শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শেরপুরে ভ্রাম্যমাণ আদালত আসছে শুনেই পালাল বালু উত্তোলকারীরা

শেরপুরে ভ্রাম্যমাণ আদালত আসছে শুনেই পালাল বালু উত্তোলকারীরা

বগুড়ার শেরপুর উপজেলায় বাঙালি নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। তবে ভ্রাম্যমাণ আদালত আসছে শুনেই পালিয়ে যান বালু উত্তোলনকারীরা। ওই সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন পাম্প ও পাইপ জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বিকেল থেকে রাত ৮ পর্যন্ত উপজেলা গজারিয়া গ্রামে এ অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার গজারিয়া গ্রামে বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। তবে ভ্রাম্যমাণ আদালত অভিযান আসছে শুনেই বালু উত্তোলনের সঙ্গে জড়িতরা পালিয়ে গেছেন। একারণে কাউকে আটক করা সম্ভব হয়নি। ওই সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত দুটি ড্রেজার মেশিন পাম্প ও পাইপ (২৫০০ মিটার) জব্দ করা হয়েছে। অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা  উপস্থিত ছিলেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন বলেন, জব্দ করা ড্রেজার মেশিন পাম্প ও পাইপ স্থানীয় ইউপি সদস্য রেজাউল করিমের জিম্মায় দেয়া হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন  বন্ধে ও জনস্বার্থে উপজেলা প্রশাসেনর অভিযান অব্যাহত থাকবে।

দৈনিক বগুড়া