শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় নারীর নগ্ন ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল, প্রতারক গ্রেফতার

বগুড়ায় নারীর নগ্ন ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল, প্রতারক গ্রেফতার

ঢাকার সাভার থেকে মনির হোসেন (২৯) নামের এক সাইবার প্রতারককে গ্রেফতার করেছে বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি)। ২৬ বছর বয়সী এক নারী গার্মেন্টস কর্মীকে বিয়ের প্রলোভনে সু-সম্পর্ক গড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নগ্ন ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিতে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত আনুমানিক পৌনে ১২ টার দিকে গোয়েন্দা তথ্য ও আধুনিক প্রযুক্তির সাহায্যে ঢাকার সাভার উপজেলার হেমায়েতপুর বড়ারী এলাকা থেকে তাকে বগুড়া ডিবি পুলিশ গ্রেফতার করে। তিনি নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে।

ডিবি পুলিশ তাদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বগুড়া জেলার শেরপুর উপজেলার ২৬ বছর বয়সী এক নারী একসময় ঢাকার একটি গার্মেন্টসে কর্মী হিসেবে কাজ করতেন। সেই একই প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ডের কাজ করতেন গ্রেফতার হওয়া মনির। এর আগেও প্রতারণার মাধ্যমে একাধিক বিয়ে করা মনির ওই নারীর মোবাইল নম্বর সংগ্রহ ও তার নম্বরে ফোন দিয়ে মিথ্যা পরিচয়ে কথা বলতে থাকে। কথাবলার এক পর্যায়ে মনিরের সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ওই নারীর।

মনির নারীর কাছে কিছু অশ্লিল ছবি ও ভিডিও চাইলে ভিক্টিম তা দিতে অসম্মতি জানায়। মনির কৌশল হিসেবে যোগাযোগ বন্ধ করে দেয়। পরে সে আবারও ওই নারীর সাথে যোগাযোগ শুরু করে ও বিয়ের প্রলোভন দিয়ে হোয়াটস এপে একটি নগ্ন ভিডিও নেয়। এবং সেই ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাৎক্ষণিক ভাবে ওই নারীর কাছে বিশ হাজার টাকা দাবি করে মনির। পরে ভিকটিম বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে আট হাজার টাকা অভিযুক্তকে পাঠায়। এক পর্যায়ে মনিরের চাহিদা বেড়ে গেলে ওই নারী বগুড়া ডিবি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করে্ন। পরে ডিবি পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্য মনিরকে ঢাকা থেকে গ্রেফতার করে।

ডিবি পুলিশ আরও জানায়, গ্রেফতার মনিরের কাছ থেকে পাওয়া মুঠোফোনে ভিকটিম ওই মেয়েসহ একাধিক মেয়েদের সাথে তার করা সাইবার অপরাধের প্রমাণ পাওয়া গেছে।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ (ইন্সপেক্টর) সাইহান ওলিউল্লাহ জানন, মনিরের বিরুদ্ধে বিরুদ্ধে শেরপুর থানায় পর্ণগ্রাফি নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও সে একজন পেশাদার প্রতারক। প্রতারণা মাধ্যমে একাধিকবার বিয়েও করেছে মনির।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই