শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শেরপুরের ভূমি অফিস পরিদর্শনে রাজশাহী উপ-ভূমি সংস্কার কমিশনার

শেরপুরের ভূমি অফিস পরিদর্শনে রাজশাহী উপ-ভূমি সংস্কার কমিশনার

সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার সালমা খাতুন বগুড়া জেলার শেরপুর উপজেলার কয়েকটি ভূমি অফিস শেরপুর উপজেলা ভূমি অফিস, মির্জাপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এরপর উপজেলার গাড়িদহ ইউনিয়ন, খানপুর ইউনিয়ন, সুঘাট ইউনিয়ন ভূমি অফিস দর্শনে যান তিনি।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) তিনি এসব ভূমি অফিস পরিদর্শন করেন। ভূমি অফিস পরিদর্শনকালে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ময়নুল ইসলাম, শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিনসহ ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলার  ভূমি অফিসগুলো পরিদর্শনে গিয়ে ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন তিনি। এ সময় অনলাইনে হোল্ডিং এন্ট্রি বৃদ্ধি করার জন্য জনগণকে উদ্বুদ্ধ করতে ব্যাপক প্রচার প্রচারণা এবং নির্ভুলভাবে হোল্ডিং এন্ট্রির নির্দেশনা দেন । এছাড়া অনলাইনে ভূমি উন্নয়ন কর গ্রহনের নানান সুবিধার দিক তুলে ধরেন।

ই-নামজারি নিষ্পত্তির হার ৯৬.৬২% হওয়ায় (যা পুরো জেলার মধ্যে সর্বোচ্চ) তা অব্যাহত রাখার পরামর্শ দেন। অফিসে ফুলের বাগান কর্মপরিবেশ বৃদ্ধি করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন। সেবাগ্রহীতাদের হয়রানিমুক্ত সেবা দেয়ার নির্দেশনা দেন।  এছাড়া এ সময় তিনি স্বাস্থ্যবিধি মেনে ভূমি অফিসের  সকল কর্মকর্তা-কর্মচারীকে নিষ্ঠা ও সততার সাথে সেবা নিতে আসা জনগণের  প্রতি দায়িত্ব পালনের আহবান জানান। 

দৈনিক বগুড়া