শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাজাহানপুরে কৃষকদের মাঝে ভর্তুকী মূল্যে কম্বাইন হার্ভেষ্টার বিতরণ

শাজাহানপুরে কৃষকদের মাঝে ভর্তুকী মূল্যে কম্বাইন হার্ভেষ্টার বিতরণ

বগুড়ার শাজাহানপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রীকীকরণ প্রকল্প’র আওতায় ভর্তুকীমূল্যে কম্বাইন্ড হার্ভেষ্টার ও রিপার মেশিন বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে ৪ টি কম্বাইন্ড হারভেস্টার ও ১ টি রিপার মেশিন বিতরণ করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে কম্বাইন্ড হার্ভেষ্টার বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ।উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলমের সার্বিক ব্যবস্থাপনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি কর্মকর্তা চমন আরা আফরোজ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফারহানা আফরোজ, মাসুদ কবির, এসএ পি পিও মনজুরুল ইসলাম সহ উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা নূর আলম জানিয়েছেন, চলতি বছর এ উপজেলায় ৪ টি কম্বাইন্ড হার্ভেষ্টার ১ টি রিপার বিতরণ করা হয়। প্রতিটির কম্বাইন্ড হার্ভেষ্টার মূল্য ৩০ লাখ ৫০ হাজার টাকা আর প্রতি রিপার মেশিন মূল্য, ১ লাখ ৯০ হাজার টাকা। এই মূল্যের অর্ধেক টাকা সরকার ভর্তুকী হিসেবে দিছেন। বাকি অর্ধেক টাকা জমা দিয়ে কৃষক পাচ্ছেন অত্যাধুনিক এই কৃষিযন্ত্র।

ভর্তুকি মূল্যে মেশিন পাওয়া ৪ জন কৃষক গোহাইল ইউনিয়নের সোহেল রানা, খরনা মোস্তাফিজার রহমান, আমরুল ইউনিয়নে মোন্তেজার রহমান, খোট্টাপাড়া আব্দুল ওয়ারেছ, ধান কাটার রিপার মেশিন পেয়েছে আড়িয়া ইউনিয়নের ফারুক।

দৈনিক বগুড়া