সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেরপুর উপজেলা প্রশাসনের অভিযানে জরিমানা গুনলেন ৬ জন

শেরপুর উপজেলা প্রশাসনের অভিযানে জরিমানা গুনলেন ৬ জন

করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও বিভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ২০এপ্রিল সকাল ৯ টা থেকে রাত ৮.০০ টা পর্যন্ত শেরপুর উপজেলার কল্যাণী বাজার, জয়লা জুয়ান বাজার, জোড়গাছা, শেরুয়া বটতলা, মির্জাপুর বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ লিয়াকত আলী সেখ। এসময় তিনি সরকারি বিধিনিষেধ অমান্য করায় বিভিন্ন আইনে ৪ জনকে মোট ২৮০০ টাকা জরিমানা করেন।

এছাড়া তিনি দেশের বিভিন্ন জেলা বিশেষ করে ঢাকা, নারায়ণগঞ্জ ও নরসিংদী থেকে আগত কয়েকজন ব্যক্তির বাড়িতে যান এবং তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন। একইসাথে তাদেরকে হোম কোয়ারেন্টাইনের বিধিনিষেধ মেনে চলার নির্দেশনা দেন।

অপরদিকে, সরকারি বিধিনিষেধ অমান্য করায় সকাল ৯ টা থেকে রাত ৮.৩০ পর্যন্ত উপজেলার বারদুয়ারী হাট, তালতলা, শেরুয়া বটতলা, ভাটরা, ভীমজানি, ছোনকা বাজার, ছোনকা কলেজ রোড় ও ধুনট মোড়ে অভিযান পরিচালনা করে ২ জনকে ১৫০০ টাকা জরিমানা করেন সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব জামশেদ আলাম রানা।

এছাড়া তিনি দেশের বিভিন্ন জেলা থেকে আগত কয়েকজনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন এবং তাদেরকে বাড়ির বাইরে না আসার জন্য অনুরোধ করেন। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জামশেদ আলাম রানা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনগনকে সচেতন করতে দিনরাত কাজ করে যাচ্ছি। সরকারি আদেশ অমান্য করায় বিভিন্ন জনকে জরিমানা করছি।

আশা করি সবাই ঘরে থাকবে। জরুরী প্রয়োজন মিটিয়ে তারাতারি বাড়ি ফিরে যাবে। এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললে তিনি জানান, করোনা ভাইরাস মোকাবেলায় যারা সরকারি বিধি অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সবাই কে সচেতন হওয়ার পরামর্শ দেন এই কর্মকর্তা। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: