শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বগুড়ার সাতমাথায় বীরশ্রেষ্ঠ স্কয়ারের সৌন্দর্য বর্ধন শুরু

বগুড়ার সাতমাথায় বীরশ্রেষ্ঠ স্কয়ারের সৌন্দর্য বর্ধন শুরু

উত্তরাঞ্চলের প্রবেশদ্বার বগুড়া শহরের জিরো পয়েন্ট সাতমাথা বীরশ্রেষ্ঠ স্কয়ারের সৌন্দর্য বর্ধনের কাজ শুরু করেছে বগুড়া পৌরসভা। এর ফলে আবারো সাতমাথা এলাকার পরিবেশ দৃষ্টিনন্দন হয়ে উঠবে।

বগুড় শহরের সাতমাথার পশ্চিম পাশে পৌরসভার মালিকানাধীন সপ্তপদী মার্কেট। এই মার্কেটের দক্ষিণ পার্শ্বের সাতমাথা টু তিনমাথা সড়কের সম্মুখভাগ দীর্ঘ দিন অপেক্ষাকৃত নিচু থাকায় পানি জমে থাকত। সেখানে ময়লা-আবর্জনা জমে দুর্গন্ধ হতো। জোট সরকারের আমলে বিএনপির তৎকালীন সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানের সরাসরি তত্ত্বাবধানে সাতমাথা চত্বর উন্নয়নের মাধ্যমে বীরশ্রেষ্ঠ স্কয়ার নামকরণ করা হয়। কিন্তু গত ১৫ বছরে চত্বরের সৌন্দর্য অনেকটা ম্লান হয়ে গেছে। 

সেই সৌন্দর্য ফিরিয়ে আনতে পৌর কর্তৃপক্ষ সংস্কার কাজ শুরু করেছে। এ কাজের অংশ হিসেবে পৌর সভার নিজস্ব তহবিল থেকে প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে সপ্তপদী মার্কেটের পশ্চিমপাশে আরসিসি ঢালাই কাজ করা হয়। গত মঙ্গলবার রাতে এর উদ্বোধন করেন বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা ও স্থানীয় ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অধ্যক্ষ এরশাদুল বারী এরশাদ। এ সময় উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার প্রধান প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামালসহ অন্যান্য প্রকৌশলী ও ব্যবসায়ীরা।

দৈনিক বগুড়া

সর্বশেষ: