শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বগুড়ায় খাদ্য বান্ধব কর্মসূচির চালের ডিলারসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

বগুড়ায় খাদ্য বান্ধব কর্মসূচির চালের ডিলারসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

বগুড়ার ধুনট উপজেলায় খাদ্য বান্ধব কর্মসূচীর চাল অবৈধভাবে কালোবাজারে পাচারের চেষ্টার অভিযোগে  ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু সহ ৩ জনের নামে থানায় একটি মামলা দায়ের হয়েছে। বুধবার বিকালের দিকে পুলিশ বাদি হয়ে এ মামলা দায়ের করে। এ মামলা আটক শাহ আলম (৩৮) কে গ্রেপ্তার দেখিয়ে বগুড়া কারাগারে প্রেরণ করা হয়েছে। শাহ আলম কাজিপুর উপজেলার পারুলকান্দি গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার ভোর ৪টার দিকে কালেরপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ডিলার আমিনুল ইসলাম ঠান্ডুর ঘর থেকে মিঠু মিয়া ওই চালগুলো ট্রাক বোঝাই করে শহরের দিকে পাচারের উদ্দেশ্যে রওয়া হয়। এ সময় স্থানীয় এক ব্যক্তির ৯৯৯-এ ফোন করেন। খবর পেয়ে ধুনট থানা পুলিশ অভিযান চালিয়ে চালসহ ট্রাকটি জব্দ করে। সেই সাথে ট্রাক চালককে আটক করে। 

এই ঘটনায় পুলিশ বাদি হয়ে চালের ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু সহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এই মামলায় শাহ আলমকে গ্রেপ্তার দেখিয়ে বুধবার সন্ধ্যার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ঘটনার পর থেকে ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু পলাতক রয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোন পেয়ে অবৈধভাবে পাচার কালে সরকারী চালসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। চাল ডিলারসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়ে। সেই সাথে আটক ট্রাক চালক শাহ আলমকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ: