শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বগুড়ায় জাল ভোট দেওয়ায় এজেন্টসহ দুজনের কারাদণ্ড

বগুড়ায় জাল ভোট দেওয়ায় এজেন্টসহ দুজনের কারাদণ্ড

বগুড়ার আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি)নির্বাচনে জাল ভোট দেওয়ার সময় এক যুবক ও মেম্বার প্রার্থীর এক এজেন্টকে আটক করা হয়েছে। পরে তাদের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এর আগে বুধবার (৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের অন্তাহার দাখিল মাদরাসা ভোটকেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন-উপজেলার অন্তাহার গ্রামের অছির উদ্দিনের ছেলে মাসুদ রানা (২৩) ও একই গ্রামের খাজা মইন উদ্দিনের ছেলে মানিক (২০)।ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ইউপির মেম্বার পদে ভ্যানগাড়ি প্রতীকের প্রার্থীর এজেন্ট ছিলেন মাসুদ রানা।ভোট চলাকালে মানিক নামের এক ব্যক্তি ওই কেন্দ্রের বুথে ঢুকে বাইরে থেকে আনা ১৫টি জাল ব্যালটে সিল করতে শুরু করেন।

একাজে এজেন্ট মাসুদ রানা তাকে সহযোগিতা করে।বিষয়টি দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা বুঝতে পেরে তাকে পুলিশে সোপর্দ করেন। একপর্যায়ে ব্যালটগুলো ভুয়া প্রমাণিত হলে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের সাজা দেওয়া হয়।ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় এ সাজা দেন। তিনি বলেন, দুইজনকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: