রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিবগঞ্জে পুষ্টি মিশ্রণ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন

শিবগঞ্জে পুষ্টি মিশ্রণ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন

বগুড়ার শিবগঞ্জ উপজেলা বেতগাড়ী মীরবাড়ী অটো রাইস মিলে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর চাল বিতরণের জন্য সরকারি ডাব্লুএফপি ও এনআই অনুমোদিত পুষ্টি মিশ্রণ চাল কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকালে বগুড়া জেলা অটো রাইস মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আমিনুল হক দুদু আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা আবুল বাসার, অত্র প্রতিষ্ঠানের কর্নধার মীর শাহে আলম, খাদ্য পরিদর্শক মমতাজ বেগম, খাদ্য পরিদর্শক জামুরহাট খাদ্য গুদাম রুবেল হাসান, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সামছুল মোল্লা, মীর মাকু প্রমুখ।

উদ্বোধন শেষে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবুল বাশার সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির উপকারভোগীদের ১০টাকা কেজি দরে প্রতি ৩০ কেজি করে দিয়ে আসছেন। বিশ্ব খাদ্য কর্মসূচি’র সহায়তায় চালের গুড়ার সাথে ভিটামিন-এ, ভিটামিন-বি ১, ভিটামিন-বি ১২, ফলিক এসিড, আয়রন, ও জিঙ্ক-এই ৬টি ভিটামিন ও খনিজ পদার্থ মিশিয়ে কৃত্রিম চাল উৎপাদন করে সাধারণ চালের সাথে মিশিয়ে তৈরি করা হচ্ছে পুষ্টি চাল।

এ চালের ভাতের রন্ধন পদ্ধতি সহজ এবং স্বাদ অন্যান্য চালের ভাতের মতো হওয়ার পাশাপাশি শরীরের নানা উপকারে আসবে। উপকারভোগীরা এই চাল খাওয়ার কারণে তাদের অসুখ বিসুখ কম হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: