সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সারিয়াকান্দিতে বিনামূল্যে সার ও বীজ বিতরণে এমপি সাহাদারা মান্নান

সারিয়াকান্দিতে বিনামূল্যে সার ও বীজ বিতরণে এমপি সাহাদারা মান্নান

বগুড়া সারিয়াকান্দিতে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৬ হাজার ৪০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সারবীজ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সারবীজ বিতরণের উদ্বোধন করেন বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। 

সার ও বীজ বিতরণপূর্ব আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম মন্টু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ কুমার চক্রবর্তী, উপজেলা ভাইস চেয়ারম্যান আ ইয়ুব আলী তরফদার, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনূর বেগম প্রমুখ।

উপজেলা কৃষি অফিসের তথ্যমতে, উপজেলার ১৫০০ কৃষকের প্রতি জনকে ২০ কেজি গমবীজ ও ২০ কেজি সার, ৬০০ কৃষকের প্রতি জনকে ২ কেজি ভুট্টাবীজ ও ৩০ কেজি সার, ৩২০০ কৃষকের প্রতি জনকে ২ কেজি সরিষা বীজ ও ২০ কেজি সার, ২০ জন কৃষকের প্রতি জনকে ৫ কেজি মসুর কলাইবীজ ও ২০ কেজি সার, ৬০ জন কৃষকের প্রতি জনকে ১ কেজি পিঁয়াজবীজ ও ২০ কেজি সার, ৩০ জন কৃষকের প্রতি জনকে ১ কেজি সূর্যমুখীবীজ ও ১৫ কেজি সার এবং ৫০ জন কৃষককে মুগের ডালবীজ ও সার বিতরণ করা হয়েছে। এছাড়া উপজেলার ১২০০ জন কৃষকের প্রতি জনকে লালশাক, ডাঁটাশাক, মুলাশাক, পালংশাকসহ বিভিন্ন ধরনের সবজির বিজ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: