শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বগুড়ায় গোপন বৈঠক থেকে জেএমবি নেতা গ্রেফতার

বগুড়ায় গোপন বৈঠক থেকে জেএমবি নেতা গ্রেফতার

বগুড়ার গাবতলী থে‌কে নি‌ষিদ্ধ ঘো‌ষিত জ‌ঙ্গি সংগঠন জামাআতুল মুজহিদীন বাংলাদেশের (জেএম‌বি) এক সদস‌্যকে গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ। বুধবার (১১ জানুয়ারি) উপ‌জেলার গোলাবাড়ীর ওমর আলীর বাসায় অভিযান পরিচালনা করে তা‌কে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জেএম‌বি সদস্যের নাম ওয়ালি উল্লাহ ওরফে আলী (৪৭)। তি‌নি জেএমবির প্রধান শায়েখ আব্দুর রহমানের ভায়রার ছেলে আব্দুর রহিমের জামাতা। গ্রেফতা‌রের সময় তার কাছ থে‌কে ২৩টি জিহাদী বই উদ্ধার করা হয়।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সনাতন সরকার ব‌লেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার জঙ্গি ওয়ালী উল্লাহ ওরফে আলী নিজেকে পুরাতন জেএমবির বগুড়া জেলার দায়িত্বশীল বলে স্বীকার ক‌রে‌ছেন। এছাড়া তার পুরাতন জেএমবির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ ছি‌লে ব‌লেও জা‌নি‌য়েছেন।

থানার এই কর্মকর্তা আরও ব‌লেন, ‘তার নামে ইতোপূর্বে গাবতলী থানায় নাশকতা মামলা র‌য়ে‌ছে। তি‌নি আত্মগোপনে থে‌কে দেশের বিভিন্ন অঞ্চলে জেএমবিকে সংগঠিত করার লক্ষ্যে দাওয়াতি কার্যক্রম ও ধর্মীয় উগ্রবাদ প্রচার করে আসছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা তা‌কে গ্রেফতার কর‌তে সক্ষম হই। তাকে আদালতের মাধ‌্যমে কারাগারে পাঠানো হ‌য়ে‌ছে।’

দৈনিক বগুড়া

সর্বশেষ: