শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ফলপট্টিতে আগুনে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস ইউএনওর

বগুড়ায় ফলপট্টিতে আগুনে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস ইউএনওর

সংগৃহীত

বগুড়া শহরের ফলপট্টিতে আগুনে ১২টি ফলের দোকান পুড়ে গেছে। শনিবার (২৩ মার্চ) দিনগত রাত ১টার দিকে শহরের সাতমাথা এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

রোববার (২৩ মার্চ) সকাল ১১ টায় বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. ফিরোজা পারভীন ঘটনাস্থল পরিদর্শন করে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের যথাসম্ভব সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন।

ক্ষতিগ্রস্থ ফল ব্যবসায়ী সেকেন্দার আলী বলেন, আগুনে অন্তত ১২টি দোকান পুড়ে ছাই হয়েছে। তার মতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকার মতো। প্রতিটি দোকানেই লক্ষ লক্ষ টাকার মালামাল ছিল ও ক্যাশ ছিল। সব পুড়ে ছাই হয়েছে। আমরা বর্তমানে নিঃস্ব।

বগুড়া সদর উপজেলা নির্বাহি অফিসার বলেন, শহরের সাতমাথার ফলের বাজারে গত রাত ১ টায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিভে গেছে। আমরা আশঙ্কা করছি, ব্যবসায়ীদের বড় রকমের ক্ষয়ক্ষতি হয়েছে। জেলা প্রশাসকের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের যথাসম্ভব সহায়তা দেওয়া হবে। আর ব্যবসায়ীদের যে সকল টাকা কিছুটা পুড়েছে সেগুলো বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে পুষিয়ে দেওয়ার চেষ্টা করা হবে।

তিনি আরো জানান, ফায়ার সার্ভিস প্রাথমিক ধারণা করছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তাই আমরা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা এবং পুলিশ কে গভীর ভাবে তদন্ত করার নির্দেশ দিয়েছি।

সর্বশেষ: