শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আদমদীঘিতে বাংলা নববর্ষ ১৪৩১ উৎযাপন

আদমদীঘিতে বাংলা নববর্ষ ১৪৩১ উৎযাপন

সংগৃহীত

বগুড়ার আদমদীঘি উপজেলায় যথাযথ মর্যদায়,উৎসবমুখর পরিবেশে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১। বর্ষবরণ উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া উপজেলার প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠান বর্ষবরণ উপলক্ষ্যে নানা কর্মসূচি গ্রহন করে।

উপজেলার নানা স্থানে বিভিন্ন সামাজিক সংগঠন, ক্লাব গরুর গাড়ির র‌্যালি, গ্রামিণ মেলাসহ নানা কর্মসূচি পালন করে। অনেক স্থানে পান্তাভাত ও ইলিশ মাছের আয়োজন করা হয়।

সকাল ৮ টায় আদমদীঘি উপাজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত ও ’এসো হে বৈশাখ’ এর মাধ্যমে উদযাপন অনুষ্ঠানের সূচনা হয়। এরপর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। উক্ত শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহমুদুর রহমান, সহকারি কমিশনার (ভুমি) ফিরোজ হোসেন, থানার ওসি রাজেশ কুমার প্রমুখ। বিকেল ৪ ঘটিকায় ঈম্বর পূর্ণ জয় পাইলট উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ ছাড়া সান্তাহার বীর বিক্রম শহীদ আহসানুল হক ডিগ্রী কলেজসহ উপজেলার প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠান নানা কর্মসূচির মাধ্যমে বাংলা নববর্ষ পালন করেন। বাংলা নববর্ষ
উপলক্ষে উপজেলার বাজারগুলিতে ইলিশ মাছ ও আলুর দাম বৃদ্ধি পেয়েছে। উপজেলার বিনোদন কেন্দ্রগুলিতে রং, বেরং পোষাক পড়ে অনেক পরিবারকে ঘুওে বেড়াতে দেখা গেছে। এ ছাড়া সান্তাহার জংসন স্টেশনসনহ নানা স্থানে দর্শনার্থীদের সমাগম ছিল।

সর্বশেষ: