শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বগুড়া জেলা পুলিশের উদ্যোগে বিশুদ্ধ পানির বুথ স্থাপন

বগুড়া জেলা পুলিশের উদ্যোগে বিশুদ্ধ পানির বুথ স্থাপন

সংগৃহীত

বগুড়ায় গরমে বিপর্যস্ত দায়িত্বরত পুলিশ সদস্য ও পথচারীদের জন্য সুপেয় বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় শহরের সাতমাথায় মুজিব মঞ্চের সামনে এ বুথ স্থাপন করা হয়। জেলা পুলিশের উদ্যোগে স্থাপিত এ বুথের কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী। 

পুলিশ সুপার বলেন, ‘প্রচণ্ড দাবদাহে জনজীবন দুর্বিষহ হয়ে উঠছে। তাই জেলা পুলিশের পক্ষ থেকে এই সামান্য উদ্যোগ নেওয়া হয়েছে। একজন পদচারী এই গরমপর মধ্যে পানি পিপাসিত হয়ে এক বুথ থেকে পানি পান করতে পারবে। এদিকে একজন পুলিশ সদস্য পোশাক পরা অবস্থায় প্রচণ্ড গরমের মধ্যে ৮ থেকে ১০ ঘণ্টা দাঁড়িয়ে ডিউটি করা আসলেই অসম্ভব ব্যাপার। ট্রাফিকের এই সদস্যরা দেশ ও মানুষের জন্য অসম্ভব রকমের কষ্ট করে যাচ্ছেন। তাদের ক্লান্তি দূর করতে খাবার স্যালাইন, পানি ও জুস বিতরণ করা হয়েছে।’

গরম চলাকালে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান পুলিশ সুপার।

এদিকে, তীব্র এই দাবদাহে জেলা পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানান পথচারীরা। তারা পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উদ্বোধনকালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম সদর থানার অফিসার ইনচার্জ সাইহান ওলিউল্লাহ্সহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ: