বুধবার, ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

জামাতের সঙ্গে নামাজ পড়ে সাইকেল পেল ৩৮ কিশোর

জামাতের সঙ্গে নামাজ পড়ে সাইকেল পেল ৩৮ কিশোর

সংগৃহীত

জামাতের সঙ্গে টানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ পড়ে পুরস্কার হিসেবে বাইসাইকেল জিতে নিয়েছে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ৩৮ কিশোর।

বুধবার (২২ মে) উপজেলার রেজ্জাকপুর মানব কল্যাণ যুব সংঘের উদ্যোগে রেজ্জাক সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাদের ঐ পুরস্কার দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা তাদের অনুভূতি জানাতে গিয়ে বলে, আমরা এ পুরস্কার পেয়ে অত্যন্ত খুশি। আমরা নিয়মিত নামাজ আদায় করব।

জানা যায়, কয়েক দিন আগে বেগমগঞ্জ উপজেলার রেজ্জাকপুর মানব কল্যাণ যুব সংঘ ঘোষণা দিয়েছিল যে, বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের ৪টি মসজিদ এলাকার কিশোর যদি টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে তাহলে তাদের একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে।

সে ঘোষণায়  উৎসাহিত হয়ে এলাকার অনেক কিশোরই নামাজ আদায় শুরু করে। টানা ৪০ দিন নিয়মিত নামাজ পড়ে এমন ৩৮ কিশোরের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। আরও অনেকেই প্রতিযোগিতায় অংশ নেয়। এ ছাড়া আরও ৭০ কিশোরকে পুরস্কার দেয় যুব সংঘ।

এ দিকে এ উপলক্ষ্যে বিকেলে রেজ্জাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় ইসলামিক কনফারেন্সের। সেখানে বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ আলা উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট বেলাল হোসাইন ও পুলিশের এডিশনাল ডিআইজি মো. শাহজাহান।

ব্যতিক্রমী উদ্যোগকে অনেকেই স্বাগত জানিয়েছেন। বিষয়টি সম্পর্কে রেজ্জাকপুর মানবকল্যাণ যুব সংঘ কর্মকর্তারা জানান, সমাজ থেকে মাদক ও কিশোর গ্যাং প্রথা বন্ধ করা ও শিশু-কিশোরদেরে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এমন উদ্যোগ।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: