শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

করোনা’র ঝড়ে শাজাহানপুরে দিন রাত মাঠে উপজেলা চেয়ারম্যান ও ওসি

করোনা’র ঝড়ে শাজাহানপুরে দিন রাত মাঠে উপজেলা চেয়ারম্যান ও ওসি

প্রাণঘাতি করোনা ভাইরাসের থাবায় বিশ্বের উন্নত রাষ্ট্র চীন, ইটালী, স্পেন, যুক্তরাজ্যে প্রতি ঘন্টায় মৃত্যর মিছিল বাড়ছে। বাংলাদেশেও করোনার ঝড় বইছে। আইইডিসিআর সুত্রে দেশে শুক্রবার দুপুর পর্যন্ত ২৭ জন মারা গেছে।

মোট আক্রান্ত হয়েছে ৪২৪ জন। এর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত সমান করে সমগ্র উপজেলা চষে বেড়াচ্ছেন বগুড়ার শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আজিম উদ্দিন।

বাংলাদেশে করোনা ছোবলের শুরু থেকে তারা উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুঁটে গিয়ে সাধারণ মানুষদেরকে করোনা সম্পর্কে সচেতন করতে ও ঘরে থাকার আহবান জানিয়ে মাইকিং করছেন।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলা চেয়ারম্যান তার ফেসবুক আইডি গফ.ঝড়যড়ৎধন ঐড়ংংধরহ থেকে শাজাহানপুরবাসীকে হাতে-পায়ে ধরে বাড়িতে থাকার আহবান জানিয়ে প্রতিনিয়ত স্ট্যাটাস দিচ্ছেন।

পাশাপাশি উপজেলা চেয়ারম্যান নিজের অর্থায়নে করোনা’র প্রভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষদের খুঁজে বের করে মানসম্মত খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। এছাড়াও উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে দরিদ্র মানুষের হাতে মাস্ক ও সাবান পৌঁছে দিয়েছেন।

অপরদিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উদ্দিন থানার সকল এসআই, এএসআই ও পুলিশ সদস্যদের মাঠে রেখে সার্বক্ষণিক করোনা পরিস্থিতি তদারকি করছেন । জনগণকে সচেতন করতে উপজেলার বন্দরে বন্দরে লিফলেট বিতরণ করেছেন। পাশাপাশি দরিদ্র মানুষের হাতে খাদ্য সামগ্রীও তুলে দিয়েছেন ওসি। দুর্যোগকালীন এ সময়ে উপজেলা চেয়ারম্যান ও ওসি’র ভূমিকা নি:সন্দেহে প্রশসংনীয়।

দৈনিক বগুড়া