শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রোনালদোর দুর্দান্ত গোলে পর্তুগালের জয়

রোনালদোর দুর্দান্ত গোলে পর্তুগালের জয়

উয়েফা নেশন্স লিগে সুইডেনের বিপক্ষে রোনালদোর দুর্দান্ত গোলে জয় পেয়েছে পর্তুগাল। সোলনায় মঙ্গলবার ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় ১০ জন নিয়ে খেলা সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে প্রতিযোগিতাটির প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৪৫ তম মিনিটই এগিয়ে যায় পর্তুগাল। জাতীয় দলের হয়ে গোলের সেঞ্চুরি পূরণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। প্রায় ২৫ গজ দূর থেকে রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে দুর্দান্ত বাঁকানো ফ্রি-কিকে ঠিকানা খুঁজে নেন তিনি। ১৬৫ ম্যাচ খেলে দারুণ এই কীর্তি গড়লেন ইউভেন্তুস তারকা।

ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকার চেয়ে আন্তর্জাতিক ফুটবলে বেশি গোল করেছেন কেবল ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাই, ১০৯টি।

গোল হজমের আগেই বড় ধাক্কা খায় স্বাগতিকরা। জোয়াও মোতিনিয়োকে বাজেভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার গুস্তাভ সভেনসন। ওই ফ্রি-কিক থেকে দলকে এগিয়ে নেন রোনালদো।

৭২তম মিনিটে রোনালদোর আরেকটি চমৎকার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সফরকারীরা। জোয়াও ফেলিক্সের পাস ধরে ডি-বক্সের মুখ থেকে জোরালো কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান জুভেন্টাস তারকা।

শেষ দিকে ব্যবধান আরো বাড়তে পারতো। দারুণ দুটি সুযোগ পেয়েছিলেন তরুণ ফরোয়ার্ড ফেলিক্স, কিন্তু কাজে লাগাতে পারেননি তিনি। প্রথমবার গোলমুখে ঠিকমতো বলে পা লাগাতে পারেননি তিনি আর তার দ্বিতীয় প্রচেষ্টা ঝাঁপিয়ে ঠেকান ওলসেন।

একই সময়ে শুরু হওয়া গ্রুপের আরেক ম্যাচে ঘরের মাঠে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়েছে ফ্রান্স।

পর্তুগাল ও ফ্রান্সের পয়েন্ট সমান ৬। গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা। সুইডেন ও ক্রোয়েশিয়ার অর্জন শূন্য।

দৈনিক বগুড়া