শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

টফিতে ক্রিকেট উত্তাপ

টফিতে ক্রিকেট উত্তাপ

সংগৃহীত

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পর্দা উঠবে বিশ্বকাপের। আসন্ন টুর্নামেন্টটিসহ ২০২৫ সাল পর্যন্ত বাংলাদেশে সব আইসিসি টুর্নামেন্ট সম্প্রচারের ডিজিটাল স্বত্ব পেয়েছে দেশের ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান, বাংলালিংক। প্রতিষ্ঠানটির ডিজিটাল বিনোদন প্ল্যাটফর্ম টফিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্প্রচারের মাধ্যমে নতুন এই স্বত্বের কার্যক্রম শুরু হবে।

টোটাল স্পোর্টস ম্যানেজমেন্ট(টিএসএম)-এর সাথে কৌশলগত চুক্তির ফলে দেশের সবচেয়ে বড় ডিজিটাল বিনোদন প্ল্যাটফর্ম টফি ২০২৪ ও ২০২৫ সালে অনুষ্ঠিতব্য বিশ্বের বৃহত্তম ক্রিকেট আসরের প্রতিটি সম্প্রচার করবে। 

উল্লেখ্য, এই সময়ের মধ্যে ২০টি দেশের অংশগ্রহণে পুরুষদের একাত্তরটি ম্যাচ ও নারীদের পঁচানব্বইটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই আইসিসি টুর্নামেন্টগুলোর মধ্যে আইসিসি পুরুষ ও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪, আইসিসি পুরুষ চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ ছাড়াও রয়েছে আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। বহুল কাঙ্ক্ষিত আইসিসি টুর্নামেন্টগুলোতে বাংলাদেশের দর্শকদের নিরবচ্ছিন্নভাবে খেলা উপভোগ করার সুযোগ করে দিতে চায় টফি। একইসাথে ডিজিটালি খেলা দেখার ক্ষেত্রে ক্রিকেটপ্রেমী দর্শকদের একটি নতুন মাইলফলক উপহার দিতে চায় এই স্ট্রিমিং প্ল্যাটফর্মটি।   

এখন পর্যন্ত পাঁচ কোটিরও বেশি দর্শক টফিতে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২, এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ ও আইসিসি পুরুষ বিশ্বকাপ ২০২৩-এর মতো টুর্নামেন্টগুলোর নির্বিঘ্ন সরাসরি সম্প্রচার উপভোগ করেছে। বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, ‘বাংলাদেশের লাখো ক্রিকেটপ্রেমীদের ডিজিটালি খেলা দেখার মানসম্মত অভিজ্ঞতা প্রদানের পাশাপাশি তাদেরকে খেলার সাথে আরো বেশি সম্পৃক্ত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এই সম্প্রচার স্বত্ব লাভের ফলে টফি ও মাইবিএল সুপারঅ্যাপের মাধ্যমে আমরা আমাদের সম্মানিত গ্রাহকদের ক্রিকেট উপভোগের সর্বোচ্চ অভিজ্ঞতা পৌঁছে দিতে চাই। একইসাথে এর মাধ্যমে তাদের ডিজিটাল লাইফস্টাইল আরও উন্নত হবে বলে আমরা আশাবাদী।’ 

ঢাকার দ্য ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলালিংক-এর সিইও এরিক অস, বাংলালিংক-এর চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান ও টফি-এর মার্কেটিং ডেপুটি ডিরেক্টর মুহাম্মদ আবুল খায়ের চৌধুরীসহ প্রতিষ্ঠানটির উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে এই ঘোষণাটি দেওয়া হয়।

সর্বশেষ: