শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শেরপুরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা জি আর প্রকল্পের উদ্বোধন

শেরপুরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা জি আর প্রকল্পের উদ্বোধন

বগুড়া শেরপুরের দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে পবিত্র রমজান উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা জি আর প্রকল্পের উদ্বোধন করলেন নবাগত ইউ এন ও ময়নুল ইসলাম। জানা যায়, আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় সুঘাট ইউনিয়ন এবং পর্যায়ক্রমে বিশালপুর, সীমাবাড়ি ও ভবানীপুর ইউনিয়নে বিতরণ কাজের উদ্বোধন করেছেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামসুন্নাহার শিউলি’র মাধ্যমে জানা যায় শেরপুর উপজেলার ২০২০/২০২১ অর্থ বছরের জি,আর প্রকল্পের মাধ্যমে দশটি ইউনিয়নে ২৫ লক্ষ টাকা বরাদ্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । প্রত্যেকটি ইউনিয়নের ২ লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দ হয়েছে। প্রতি ইউনিয়নের ৫০০ জন দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হবে এই মানবিক সাহায্য। এর আওতায় প্রতিটি পরিবারকে পাঁচশত টাকার সমমূল্যের খাদ্য সামগ্রী যেমন, ১ কেজি ডাল, ৩ কেজি আলু , ৫ কেজি চাউল, ১ কেজি লবণ ও আধা লিটার করে সয়াবিন তেল বিতরণ করা হবে ।

বগুড়া শেরপুরের এই প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ময়নুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, ট্যাগ অফিসার মোঃ গাফফার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ইউনিয়ন পরিষদের সচিব ও সকল ইউপি সদস্য বৃন্দ।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ময়নুল ইসলাম ইউনিয়ন পরিষদের দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধিদের নিষ্ঠার সাথে দরিদ্রদের প্রধানমন্ত্রীর এই মানবিক সহযোগিতার প্রাপ্যতা নিশ্চিত করার আহ্বান জানান।

দৈনিক বগুড়া