শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাত লক্ষণে বুঝবেন সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছে

সাত লক্ষণে বুঝবেন সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছে

প্রতিটি সম্পর্কের শুরুই খুব সুন্দর ভাবে হয়। প্রিয় মানুষটির প্রতি শুরুতে কখনোই কোনো অবহেলা থাকে না। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আপনার প্রতি সঙ্গীর ভালোবাসা যদি না বাড়ে, বরং প্রিয় মানুষটি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলে? এমন ঘটনা বিরল কিছু নয়। যদি সত্যি এমনটা হয়, তবে এর চেয়ে বেদনার আর কী হতে পারে?

সে মুহূর্তে খুব বেশি মনে পড়ে পেছনের দিনগুলোর কথা। যখন সে আপনার প্রতি ভালোবাসার কোনো কমতি রাখতেন না। বরং আপনি কিসে খুশি থাকবেন তা নিয়ে চিন্তায় থাকতেন। আপনার মনে পড়বে সেই দিনগুলোর কথা, যখন প্রায় প্রতি মুহূর্তে সে আপনাকে কল করত, খুদে বার্তা পাঠাত। কিন্তু এখন আর সেসবের কিছুই করেন না।

তবে সঙ্গী সত্যি আপ্নাএ প্রতি আগ্রহ হারাচ্ছে কিনা তা সঠিকভাবে জানা খুব জরুরি। নইলে দুজনের মধ্যে অকারণেই ভুল বোঝাবুঝি হবে। তাই সঙ্গী আপনার সঙ্গে কেমন আচরণ করছে, তা পর্যবেক্ষণ করা জরুরি। কারণ সত্যিই যদি সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলে, তাহলে আপনি কিছু লক্ষণ টের পাবেন।

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে এমন কিছু লক্ষণ প্রকাশ করেছে। চলুন জেনে নেয়া যাক সে লক্ষণগুলো সম্পর্কে-

নানা অজুহাতে আপনাকে এড়িয়ে যাচ্ছে

আপনি যদি টের পান, আপনার সঙ্গী বা প্রেমিক এড়িয়ে যেতে মিথ্যা অজুহাত দেখাচ্ছে; তাহলে বুঝবেন এ সম্পর্কের প্রতি তার আগ্রহ কমেছে। সেটা হতে পারে শপিংয়ে যেতে অথবা সিনেমা দেখতে; এমনকি রান্নায়ও তার আগ্রহ নেই। অর্থাৎ আপনার সঙ্গে সে আর থাকতে চাইছে না।

অন্য নারীর প্রতি আগ্রহ

আপনার প্রেমিক বা সঙ্গী যদি অন্য নারীর প্রতি আগ্রহী হয়ে ওঠে বা বিভিন্ন ডেটিং অ্যাপে মগ্ন হয়ে পড়ে, তাহলে এটা নিশ্চয়ই ভালো লক্ষণ নয়। প্রিয় পুরুষ সম্পর্কের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে, এটা নিজের চোখের দেখার চেয়ে বেদনাদায়ক আর কী হতে পারে। সম্পর্কের শেষ দেখা নিঃসন্দেহে কষ্টের।

আপনার কল ও খুদে বার্তা এড়িয়ে যাচ্ছে

যদি দেখেন আপনার সঙ্গী কল ও টেক্সট এড়িয়ে যাচ্ছে, কোনো উত্তর নেই, তাহলে এটা একটি গুরুত্বপূর্ণ লক্ষণ যে এ সম্পর্কের প্রতি তার আগ্রহ নেই। এমনও হতে পারে আপনার কল ও খুদে বার্তা পেয়ে সে বিরক্ত হচ্ছে।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলাপ করছে না

সম্পর্কের প্রতি আগ্রহ হারিয়ে ফেলার আরেকটি গুরুত্বপূর্ণ লক্ষণ হচ্ছে, সে আর আপনার সঙ্গে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করছে না। এ বিষয় এলেই সে অন্য প্রসঙ্গে চলে যাচ্ছে। অর্থাৎ ভবিষ্যৎ পরিকল্পনায় সে আর আপনাকে অন্তর্ভুক্ত করতে চাইছে না।

আপনার সুখের তোয়াক্কা করে না

যখন কেউ সুখী ও স্বাস্থ্যকর সম্পর্কে থাকে, তখন সঙ্গীর জন্য সে সব কিছুই করতে পারে। কিন্তু জীবনে যদি এমন অধ্যায়ের মুখোমুখি হন, আপনার প্রিয় মানুষটি আর সেসবের তোয়াক্কা করছে না, তখন বুঝবেন, এ সম্পর্কে সে আগ্রহ হারিয়ে ফেলেছে। কোথাও বেড়াতে যাওয়ার ক্ষেত্রে, সিনেমা দেখার ক্ষেত্রে, বা বিভিন্ন বিষয়ে সে আর আপনার মত বিবেচনা করছে না।

আপনাকে মানসিকভাবে বিপর্যস্ত করে

প্রেমানুভূতি আবেগের। একে অন্যের প্রতি সম্মানের। মানসিকভাবে সুখবোধ করাটা গুরুত্বপূর্ণ। কিন্তু আপনি যদি দেখেন, আপনার সঙ্গী ঠিক এর উল্টোটা করছে, তাহলে বুঝবেন আপনার পুরুষ সম্পর্কের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। আর এতে আপনার উদ্বেগ, হতাশা ও নিরাপত্তাহীনতায় ভোগা স্বাভাবিক।

কোনো ধরনের আলাপে যেতে চাইছে না

সুস্থ সম্পর্কের ক্ষেত্রে আলাপচারিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যখন দেখবেন আপনার সঙ্গী সেসবের তোয়াক্কা করছে না। আপনার যেকোনো কথাই সে এড়িয়ে যাচ্ছে। আপনাকে সময় দেয়ার চাইতে সামাজিক যোগাযোগমাধ্যমে সময় দিচ্ছে বেশি। আর এসব সে নিয়মিত করছে। তখন বুঝবেন, আপনাদের এই সম্পর্কে তার  আর আগ্রহ নেই।

দৈনিক বগুড়া